ইনসাইড গ্রাউন্ড

চ্যাম্পিয়নস লিগে করোনার থাবা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/08/2020


Thumbnail

পর্তুগালের লিসবনে আগামী বুধবার রাত থেকে শুরু হবে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল। টুর্নামেন্টের এই অংশটিকে করোনা মুক্ত রাখতে অনেক স্বাস্থ্য নিরাপত্তা প্রটোকল জারি করেছে ইউয়েফা। কিন্তু এর আগেই দুঃসংবাদ পেল কোয়ার্টার ফাইনালিস্ট অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের আগে ক্লাবের দুইজন খেলোয়াড়ের করোনা পজিটিভ এসেছে। খেলোয়াড়দের আক্রান্ত হওয়ার ব্যাপারে এরই মধ্যে স্পেন, পর্তুগালের স্বাস্থ্য কর্তৃপক্ষ, ইউয়েফা এবং দুই দেশের অন্যান্য ফুটবল কর্তৃপক্ষকেও এই ব্যাপারে জানানো হয়েছে বলে নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

আনুষ্ঠানিক বিবৃতিতে অ্যাটলেটিকো জানিয়েছে, ‘গত আট তারিখ শনিবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল খেলার জন্য লিসবনে যাওয়ার ঠিক আগে উয়েফার নিয়ম অনুযায়ী সিউদাদ দেপোর্তিভা দে মাহাদাহোন্দাতে আমাদের খেলোয়াড় ও ও কর্মকর্তাদের পিসিআর পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে জানা গেছে, দুজন করোনা পজিটিভ। দুজনকেই নিজেদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। ব্যাপারটা এর মধ্যেই উয়েফা, স্প্যানিশ ও পর্তুগিজ স্বাস্থ্য সংস্থা, ফুটবল ফেডারেশন ও জাতীয় ক্রীড়া কাউন্সিলকে জানিয়ে দেওয়া হয়েছে।

একই রকম ভাবে এ অবস্থায় প্রয়োজনীয় সকল প্রোটোকল অনুসরণ করা হচ্ছে। লিসবনে নামার সঙ্গে সঙ্গে বাকিদের আবার পিসিআর পরীক্ষা করা হবে। করোনা আক্রান্ত দুজনের সান্নিধ্যে যারা সবচেয়ে বেশি থাকেন এ কয়দিনে তাদের বের করা হবে। যে কারণে অনুশীলন শিডিউল, পর্তুগালের রাজধানীতে থাকার জায়গা, ও যাত্রার সকল কার্যক্রমে পরিবর্তন এসেছে। নতুন পরিকল্পনা খুব শিগগিরই উয়েফাকে জানানো হবে, জানানো হবে বাকি সবাইকেও। আমরা অনুরোধ করছি, আক্রান্ত দুজনের প্রতি সম্মান দেখিয়ে তাঁদের নাম-পরিচয় যেন গোপন রাখা হয়।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭