ইনসাইডার এক্সক্লুসিভ

কক্সবাজারের এসপিও শিবিরের ক্যাডার?


প্রকাশ: 10/08/2020


Thumbnail

সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদের হত্যাকাণ্ডের পর আলোচিত কক্সবাজার ও টেকনাফের পুলিশ। এই হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের সঙ্গে বিএনপি এবং জামাতের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এই মামলার প্রধান আসামী লিয়াকত আলী শিবিরের ক্যাডার ছিলেন। এই সম্পর্কে বাংলা ইনসাইডারের হাতে তথ্য প্রমাণ হাতে এসেছে। এ নিয়ে বাংলা ইনসাইডার  আজ শিবিরের ক্যাডার ছিল শুটার লিয়াকত শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এছাড়া প্রদীপ কুমার দাশ খালেদা জিয়ার আমলে চাকরিতে ঢুকেছিলেন। তিনিও ছাত্রদলের ক্যাডার ছিলেন। খালেদা জিয়ার কাছ থেকে তিনি পদকও গ্রহণ করেছিলেন। এ নিয়ে বাংলা ইনসাইডার গতকাল খালেদার প্রদীপ আওয়ামী লীগের আমলে যেভাবে জ্বললো শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। এই ঘটনায় এসপি এ বি এম মাসুদ হোসেনের সংশ্লিষ্টতা নিয়েও বিভিন্ন মহলে কথা উঠেছে। কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের আশ্রয় প্রশ্রয়ে প্রদীপ এবং লিয়াকতরা ভয়ঙ্কর হয়ে উঠেছিলো বলে বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে।

অনুসন্ধান করে জানা গেছে যে, এ বি এম মাসুদ হোসেন বরিশাল বিএম কলেজে অধ্যায়ন কালীন সময়ে ইসলামী ছাত্রশিবিরের সাথে সম্পৃক্ত ছিলেন, তিনি শিবিরের কলেজ শাখার সাথী হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন।

তিনি ইসলামী ব্যাংক লিঃ এ ১০ সেপ্টেম্বর ২০০১ সালে সহকারি অফিসার গ্রেড-৩ হিসেবে যোগদান করেন। ২৪তম বিসিএস এর পুলিশ ক্যাডারে যোগদান করার পূর্বে এই ব্যাংকে কর্মরত ছিলেন। ২০০৫ সালের পয়লা জুলাই এই ব্যাংক হতে চাকুরী ছেড়ে দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭