ইনসাইড গ্রাউন্ড

লাইপজিগের স্বপ্নযাত্রা চলছেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/08/2020


Thumbnail

বৃহস্পতিবার রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে শুরু থেকে জমে ওঠে লড়াই। পুরো খেলায় লাইপজিগের নিয়ন্ত্রণ ছিল ৫৭ ভাগ, মুহুর্মহু আক্রমণে প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদকে চেপে ধরেছিল সেই শুরু থেকেই। শেষ পর্যন্ত ম্যাচের ফলাফলটাও অবশ্য তাঁদের পক্ষেই গিয়েছে। দিয়েগো সিমিওনের অভিজ্ঞ দলকে ২-১ গোলে হারিয়ে মাত্র সাড়ে ১১ বছর বয়সী জার্মান ক্লাব লাইপজিগ। চ্যাম্পিয়নস লিগে তাঁদের স্বপ্নযাত্রার পরের বাঁধা পিএসজি, যারাও প্রথমবারের মতো সেমিতে উর্ত্তীর্ণ হয়েছে।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের গোলশূন্য প্রথামার্ধের পর খুব বেশি অপেক্ষা করতে হয়নি গোলের জন্য। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের গেরো খোলে লাইপজিগ। ম্যাচের ৫০তম মিনিটে ডেনি ওলমোর অসাধারণ এক হেডে ১–০ গোলে এগিয়ে যায় তারা। গোল হজম করে খেলায় গতি আসে অ্যাটলেটিকোর। বলের দখল আর আক্রমণেও ধার বাড়ে স্প্যানিশ ক্লাবের। শেষতক ম্যাচের ৭১তম মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরে মাদ্রিদ জায়ান্টরা। পেনাল্টি থেকে গোল করেন জো ফেলিক্স।

সমতায় যখন নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট দুয়েক বাকি, দুই দলের সমর্থকদের বুকের ধুকপুকানি যখন তুঙ্গে, তখনই অ্যাটলেটিকোর কফিনে শেষ প্যারেকটি ঠুকে দেন টেইলার অ্যাডামস। বক্সের সামান্য বাইরে বল পেয়ে খানিকটা সময় নিয়ে জোরালো শট নেন বদলি খেলোয়াড় অ্যাডামস। তার শট অ্যাটলেটিকোর খেলোয়াড় সেবিচের গায়ে লেগে জালে জড়ায়।

বাকি সময়ে আরেকটি ফেরার গল্প লেখা হয়নি অ্যাটলেটিকোর। সিমিওনেকে বিদায় করে দিয়ে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী ম্যানেজার হিসেবে দলকে সেমিতে তোলার রেকর্ড গড়া হয়ে যায় লাইপজিগ কোচ ইউলিয়ান নাগেলসম্যানের। মাত্র ৩৩ বছর বয়সী এই কোচ কখনোই খেলেননি পেশাদারি ফুটবল, অথচ সেই ফুটবলটাকেই যে কি দারুণভাবে বোঝেন তা দেখিয়ে দিলেন গতকাল রাতে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭