কালার ইনসাইড

শোক দিবস: বিবাদ ভুলে একমঞ্চে সব শিল্পী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/08/2020


Thumbnail

নানা আয়োজনের মধ্য দিয়ে এফডিসিতে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকীতে সকালেই চলচ্চিত্রের ১৯টি সংগঠনের ব্যানারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা জানানো হয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সব শহীদদের প্রতিও।

এদিন এফডিসিতে উপস্থিত ছিলেন রোজিনা, নূতন, রিয়াজ, মৌসুমী, ওমর সানি, শাকিব খান, মিশা সওদাগর, অনন্ত জলিল, নিপুণ, সাইমন, অপু বিশ্বাসসহ আরও অনেকেই। প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, সেক্রেটারি শামসুল আলম ও ১৯ সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত হয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের উপস্থাপনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বক্তারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তার পলাতক খুনিদের দেশে এনে শাস্তি কার্যকর করার দাবি জানান। চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের যারা হত্যা করেছে আজও তারা সক্রিয়। চেষ্টা করে যাচ্ছে এই দেশের স্বাধীনতা বিনষ্টের। নানাভাবে তারা স্বাধীনতার পক্ষের শক্তিকে কলঙ্কিত করারও চেষ্টা করছে।

বঙ্গবন্ধু কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই চক্রের তালা ভেঙে কয়েকজনের বিচার করেছেন এরই মধ্যে। আজকের এই শোকের দিনে আমি তার কাছে অনুরোধ করে বলছি, যেসব খুনি দেশের বাইরে এখনো পলাতক দ্রুত তাদের দেশে এনে শাস্তি নিশ্চিত করা হোক।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে রিয়াজ আরও বলেন, ‘১৫ আগস্ট বাঙালি জাতির জন্য বেদনার দিন। অত্যন্ত কলঙ্কের একটি দিন। এ দিনই কিছু বিপথগামী মানুষ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। তারা একটি সুসংগঠিত চক্র। ২০২০ সালেও সেই চক্র সক্রিয়। তারা বিভিন্ন প্রপাগান্ডা, বিভিন্ন গুজব সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন জায়গায় ছড়াচ্ছে। প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণতার সাথে এদের দমন করতে বিচারের ব্যবস্থা করেছেন। অনেকে শাস্তিও পেয়েছে। যারা এখনো পলাতক তাদেরও দ্রুত দেশে এনে শাস্তি দেয়া হোক।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭