টেক ইনসাইড

বিশ্বজুড়ে জিমেইলে বড় ধরনের বিভ্রাট, সমস্যায় ব্যবহারকারীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/08/2020


Thumbnail

পুরো বিশ্বে বড় রকমের বিভ্রাটের মধ্যে পড়েছে জিমেইল। অনেকেই মেইল পাঠাতে পারছেন না এবং মেইলের সঙ্গে ফাইল অ্যাটাচ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করেছেন। অন্য মেইল সেবা থেকে মেইল করা হলে তা জিমেইলে পৌঁছাচ্ছে না। জিমেইল অ্যাকাউন্টে ঢুকতেই পারেননি তারা। 

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম গুগলের নানা ধরনের সমস্যার কথা জানাচ্ছে। বলা হচ্ছে, গুগল ড্রাইভও বিভ্রাটের কবলে পড়েছে। কেউ কেউ তাদের ড্রাইভে ফাইল আপলোড করতে পারলেও শেয়ার করতে পারছিলেন না।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে (বাংলাদেশের স্থানীয় সময় সোয়া ১০টা) ব্যবহারকারীরা জিমেইলে বিভ্রাট নিয়ে অভিযোগ জানাতে শুরু করেন। ‘গুগল অ্যাপস স্ট্যাটাস পেইজে’ বিভ্রাটের বিষয়টি নিশ্চিত করেছে গুগল। 

গুগল বলছে, `আমরা জিমেইলের সঙ্গে জড়িত এক সমস্যা খতিয়ে দেখছি। আমরা শিগগিরই আরও তথ্য জানাব।` জিমেইলের সমস্যা নিয়ে অসংখ্য ব্যবহারকারী অভিযোগ জানিয়েছেন টুইট করে।

উল্লেখ্য, জিমেইলে এ ধরনের বিভ্রাট এবারই প্রথম নয়। এ বছরের জুলাই মাসেও  গুগল ব্যবহারকারীরা বিপাকে পড়েছিলেন, কয়েক ঘণ্টার জন্য ঠিকঠাক কাজ করেনি জিমেইল সেবা। সে সময় বাংলাদেশ বাদেও অন্য কয়েকটি দেশের ব্যবহারকারীরা জিমেইলে ঢুকতে পারছিলেন না বলে অভিযোগ জানিয়েছিলেন। ডাউন ডিটেকটরের তথ্য অনুযায়ী, সমস্যার সূত্রপাত গুগল সার্ভারের বিভ্রাট থেকে। প্রায় ৬২ শতাংশ অভিযোগকারীই বলেছেন, তারা জিমেইলে মেইল পাঠাতে পারছেন না।

জিমেইলের এইন সমস্যার কারণে ব্যবহারকারী বড় ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭