ইনসাইড ইকোনমি

লেনদেন শুরু হতেই বড় লাফ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/08/2020


Thumbnail

সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রোববার শেয়ারবাজারে লেনদেন শুরু হতেই সূচকের বড় উল্লম্ফন হয়েছে। লেনদেনের শুরুতেই শতাধিক প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়ে যায়। এতে প্রথম মিনিটেই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ২৩ পয়েন্ট বেড়ে লেনদেন শুরু হয়।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সূচকের সঙ্গে সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

লেনদেনের প্রথম ১০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৩২ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ১২ পয়েন্ট বেড়েছে। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৩০টির। আর ৪১টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৭৭ কোটি ৬৮ লাখ টাকা। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৮১ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৮টির, কমেছে ৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫টির।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭