ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানের বিরুদ্ধে ড্রোন দিয়ে অস্ত্র ও অর্থ ছড়ানোর অভিযোগ ভারতীয় পুলিশের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2020


Thumbnail

ড্রোন ব্যবহার করে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের রাজৌরি জেলায় পাকিস্তান বেশ কিছু অস্ত্র ও ভারতীয় মুন্দ্রায় অর্থ ছড়িয়েছে বলে অভিযোগ করেছে সেখানকার পুলিশ। নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি এলাকা থেকে এসব অস্ত্র ও অর্থ সংগ্রহকারী তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যটির পুলিশ প্রধান দিলবাগ সিং। শুক্রবার সন্ধ্যায় আটক ওই তিন ব্যক্তি ভারতে নিষিদ্ধ ঘোষিত লস্কর-ই তইয়্যেবার সদস্য বলে জানান তিনি। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

শনিবার রাজৌরি জেলায় এক সংবাদ সম্মেলনে রাজ্য পুলিশ প্রধান দিলবাগ সিং জানান, গ্রেফতার হওয়া তিন ব্যক্তি কাশ্মিরের বাসিন্দা। তারা পাকিস্তানের ওপাশ থেকে ড্রোন ব্যবহার করে পাঠানো অস্ত্র ও অর্থ নিতে সেখানে আসে। সংবাদ সম্মেলনে উপস্থিত আরেক সিনিয়র পুলিশ কর্মকর্তা মুকেশ সিং জানান, এনিয়ে গত ১১ সেপ্টেম্বর থেকে তৃতীয় বারের মতো সফল অভিযান চালানো হয়েছে। এর  কয়েকদিন আগে কাশ্মিরের বালাকোট থেকে অস্ত্র ও গোলাবারুদসহ দুই ব্যক্তিকে আটক করা হয়। তার তিন দিনের মাথায় ১১ কোটি রুপি মূল্যের ১১ কেজি হেরোইন উদ্ধার করা হয়। সন্ত্রাসবাদে অর্থায়নে মাদকের চালানটি আনা হয় বলে দাবি করেছে কাশ্মির পুলিশ।

অস্ত্র ও অর্থ সংগ্রহ করতে গিয়ে আটক তিন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা দিলবাগ সিং। গ্রেফতারকৃতদের তথ্যের ভিত্তিতে পরবর্তীতে আরও বেশি তথ্য জানানো সম্ভব হবে বলে জানান তিনি।
উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে বেশি সামরিকায়িত অঞ্চল কাশ্মির। ভারত সরকারের দাবি, গত ৩০ বছর ধরে সেখানে পাকিস্তান সমর্থিত সন্ত্রাস দমনে নিয়োজিত রয়েছে তাদের সেনাবাহিনী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭