ইনসাইড গ্রাউন্ড

কোন খেলোয়াড় কত ধনী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/09/2020


Thumbnail

খেলোয়াড়দের ব্যক্তিগত জীবনে নিয়ে বরাবরই দর্শকদের আগ্রহের কমতি নেই। তবে যে খেলোয়াড় যত বড় সেলিব্রিটি তার নাকি আয়ের উৎসটাও তত বড়। জনপ্রিয়তার মাত্রা যার যত বেশি সে নাকি তত বেশি ধনকুবের দলের লোক। চলুন, বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড়দের তালিকায় একটু চোখ বুলিয়ে আসি।

ফোর্বস ম্যাগাজিনের তালিকা অনুযায়ী, এ বছর বর্ষসেরা ধনী ক্রীড়াবিদ হয়েছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। তিনি বার্ষিক ১০ কোটি ৬৩ লাখ ডলার আয় করেন। গতবারের শীর্ষে থাকা লিওনেল মেসিকে পেছনে ফেলে বর্ষসেরা ধনী হন ২০ বারের গ্র্যান্ডসাম জয়ী ফেদেরার। তবে তার আয়ের মূল উৎস স্পন্সরদের থেকে পাওয়া অর্থ।
দ্বিতীয় অবস্থানে আছে ক্রিশ্চিয়ানো রোনালদো। তার আয়ের পরিমাণ হচ্ছে ১০ কোটি ৪০ লাখ ডলার। শীর্ষ ধনী তালিকায় প্রথম স্থান হারিয়ে তৃতীয় স্থানে এসেছে লিওনেল মেসি। চার নম্বরে আছে ব্রাজিলিয়ান এবং পিএসজি তারকার নেইমার। পিএসজি তারকারও আয়ের মূল উৎস ক্লাব পারিশ্রমিক।

এই তালিকার ২৯ নম্বর অবস্থানে আছেন নাওমি ওসাকা যার বার্ষিক আয় ৩ কোটি ৭৪ লাখ। তাছাড়া ৩৩ নম্বরে আছে আর এক নারী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। তার বার্ষিক আয় ৩ কোটি ৬০ লাখ।  
তালিকার প্রথম ১০০ তে একমাত্র ভারতীয় খেলোয়াড় হিসেবে রয়েছে বিরাট কোহলি। তালিকার ৬৬তম স্থানে জায়গাটি হচ্ছে তার। ব্র্যান্ড এনডোর্সমেন্ট ও পারিশ্রমিক মিলিয়ে ২০২০ এ কোহলির আয়ের পরিমাণ ২৬ মিলিয়ন ডলার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭