ইনসাইড গ্রাউন্ড

প্রথম প্রণয়ের গল্প

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/09/2020


Thumbnail

খেলোয়াড়দের খেলা দেখে তাদের ব্যক্তিত্ব ও চেহারার প্রেমে পরেননি এমন দর্শক হয়তো খুঁজে পাওয়া কঠিন। দর্শক হয়ে তাদের ব্যক্তিগত জীবন নিয়ে আমাদের আগ্রহের কেন্দ্রবিন্দু থাকে সেই খেলোয়াড় কার সাথে প্রেম করছে কিংবা কাকে বিয়ে করছে। বহু দর্শকের মন ভেঙ্গে যখন কোন খেলোয়াড়রের বিয়ের সানাই বাজে তখন আমাদের আগ্রহের জায়গা কিভাবে শুরু হয়েছিল দুজনের প্রেম?

বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে কোটি নারীর ক্রাশ সাকিব আল হাসান। তাই সাকিব যখন শিশিরকে বিয়ে করেছেন তখন কিভাবেই হয়েছিল তাদের প্রথম পরিচয় এ নিয়ে দর্শকদের আগ্রহের কমতি ছিলনা। সাকিবের সাথে শিশিরের পরিচয়টা ছিল ফেইসবুকে। বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার পর সাকিবকে দেখে বেশ হ্যান্ডসাম লাগে শিশিরের। প্রথমে সাকিবের একটি ফেইক আইডি থেকে কথা বলার পর সাকিবের আসল আইডিতে রিকোয়েস্ট দেয় শিশির। আর এখান থেকেই দুজনের ভালোবাসার গল্পটা শুরু।

ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার যেমন সফল খেলায় তেমনি সফল তার প্রেম কাহিনীতেও। শচীন আর অঞ্জলির প্রথম দেখা ছিল এয়ারপোর্টে। মাকে রিসিভ করতে বিমানবন্দরে যান অঞ্জলি আর তার এক বান্ধবি আর তখন ওই বিমানবন্দরে ইংল্যান্ড সফর শেষে ফিরছিলেন শচীন। প্রথম দেখাতেই শচীনকে খুব ভাল লেগে যায় অঞ্জলির। এরপর সেই বন্ধুর সাহায্যে শচীনের ফোন নম্বর যোগাড় করেন অঞ্জলি। এরপর শুরু হয় দুজনের কথা, আর সেখান থেকে সম্পর্কের সূচনা।

তখন শচীনের জনপ্রিয়তা এতটাই ছিল যে, তার বাড়ি থেকে বের হওয়াটা অসম্ভব ছিল। তাই অঞ্জলিকে সাংবাদিক সেজে প্রথমবার শচীনের সঙ্গে দেখা করতে যেতে হয়েছিল। পাঁচ বছর ধরে চলে শচীন-অঞ্জলির প্রেম এরপর বিয়ে করেন তারা।  

সাউথ আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স খেলায় যেমন ছিল আক্রমণাত্মক কিন্তু ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন শান্ত। মাত্র ২৩ বছর বয়সে এবি ডি ভিলিয়ার্সের বাবার ফার্ম হাউসের এক প্রোগ্রামে তার স্ত্রী ড্যানিয়েল কে প্রথম দেখেন তিনি। প্রথম দেখাতেই ড্যানিয়েলের প্রেমে পরেন তিনি। কিন্তু ড্যানিয়েলের সাথে কথা অথবা তার  নাম্বার কিছুই নিতে পারেননি তখন  এবি ডি ভিলিয়ার্স। এর কিছুদিন পর দুইজনের দেখা হয় এবির ভাইয়ের বিয়ের প্রোগ্রামে। এবির ভাইয়ের বিয়েতে ড্যানিয়েল গান গায় তখন ড্যানিয়েলের গানে মুগ্ধ হয়ে ড্যানিয়েলের নাম্বার নেন এবি। এরপর কথা বলতে বলতে এবির প্রেমে পরে ড্যানিয়েল। ২০১৩ সালে এবি ডি ভিলিয়ার্স তাজমহলের সামনে ড্যানিয়েলকে বিয়ের জন্য প্রস্তাব করেন এবং সেই বছর তারা বিয়ে করেন।

আলোচিত সুদর্শন খেলোয়াড় হিসেবে পরিচিত ডেভিড বেকহাম। ১৯৯৭ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের ফুটবলার ডেভিড বেকহামের সঙ্গে প্রথম দেখা হয় সাবেক স্পাইস গার্ল তারকা ও ডিজাইনার ভিক্টোরিয়ার। এই বছর বান্ধবীর সাথে ম্যানচেস্টার ইউনাইটেড খেলা দেখতে গিয়েছিল ভিক্টোরিয়ার। ম্যাচের পর ২ জনের আড্ডা দেয়ার সময় সময় দেখা হয়। প্রথম দেখাতেই সুদর্শন বেকহামের প্রেমে পরে যায় ভিক্টোরিয়া।প্রেমের প্রস্তাবে সাড়া দিয়ে ব্রিটিশ ফুটবল তারকাও হাবুডুবু খেতে থাকেন। পরের বছর জানুয়ারিতেই দুজন এনগেজমেন্টের ঘোষণা দেন।

কোর্টে রজার ফেদেরারের খেলা মানেই অবধারিতভাবে দর্শক সারিতে একটা কোমল মুখের ওপর বারবার ক্যামেরা ফেরানো।২০০০ সালের সিডনি অলিম্পিকের অলিম্পিক ভিলেজে এই দুই সুইস টেনিস খেলোয়াড়ের পরিচয় ও প্রণয়।সেই থেকে তাঁরা আজও আছেন একসঙ্গেই।আকিলিস ইনজুরির কারণে ২০০২ সালে অল্পদিনেই ক্যারিয়ারের ইতি টানতে বাধ্য হন মিরকা।শুধু ইনজুরি নয়, ফেদেরারের ক্যারিয়ারের স্বার্থেই নিজের ক্যারিয়ার জলাঞ্জলি দিয়েছিলেন মিরকা।২০০৯ সালের ১১ এপ্রিল বিয়ে করেন ফেদেরার-মিরকা।মাস তিনেক পর জন্ম নেয় তাঁদের যমজ প্রথম সন্তান রিভা ও রোজ।

এই সকল খেলোয়াড়রা কেউ বা প্রেমে পড়েছে প্রথম দেখায় আবার কারো প্রেমের প্রনয় শুরু হয়েছে প্রথম দেখা থেকেই। হয়তো তাদের জীবনেও খারাপ সময় এসেছে কিন্তু খারাপ সময়ে বিচ্ছেদের কথা না ভাবে তারা এখনও ধরে রেখেছে একে অন্যের হাত।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭