ওয়ার্ল্ড ইনসাইড

ভারতীয় নতুন হাই কমিশনার দোরাইস্বামী আসছেন ৫ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/09/2020


Thumbnail

৫ অক্টোবর ঢাকা আসছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ঢাকায় ভারতীয় হাই কমিশনের একজন কর্মকর্তা রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।  রীভা গাঙ্গুলী দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী।

ভারতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী অতিরিক্ত সচিব হিসেবে আন্তর্জাতিক সংগঠন ও সম্মেলন বিভাগের ইনচার্জের দায়িত্বে ছিলেন। বাংলাদেশ মিশনের দায়িত্ব পাওয়ার আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব সামলেছেন এই পেশাদার কূটনীতিক।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব থাকার সময় বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মিয়ানমার বিভাগে নানা দায়িত্ব পালন করেছেন দোরাইস্বামী। মন্ত্রণালয়ের সার্ক বিভাগের প্রধানের দায়িত্বও একসময় তার কাঁধে ছিল। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে পড়ালেখা সম্পন্ন করার পর কিছুদিন সাংবাদিকতাও করেছেন।  

এদিকে রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাথ করেছেন রিভা গাঙ্গুলী। অক্টোবরের শুরুতে দেশে ফিরে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে দায়িত্ব নেওয়ার কথা রয়েছে তার। ২০১৯ সালের মার্চ থেকে হাই কমিশনারের দায়িত্ব পালন করছিলেন।

বিদায়ী সাক্ষাতে দুই দেশের সম্পর্ককে আর এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন রিভা গাঙ্গুলী। প্রধানমন্ত্রী তাকে শুভ কামনা জানান এবং বাংলাদেশে দায়িত্ব পালনের বিষয়ে রিভা গাঙ্গুলীর প্রশংসা করেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭