ইনসাইড আর্টিকেল

একটি সুন্দর সকালের জন্য...

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/10/2020


Thumbnail

সকাল। সবচেয়ে সুন্দর সময়গুলোর একটি। সকলেই চান সকালটা সুন্দরভাবে শুরু হোক। কিন্তু অনেকেই তা পারেন না। অবশ্য কেউ কেউ পারেন বটে। তাই সকালটা সুন্দরভাবে শুরু করতে, করতে পারেন বেশ কিছু কাজ। এতে করে আপনার দিনের শুরুটা যেমন ভালো হবে। তেমনি ভালো কাটবে সমস্ত দিন। তাই চলুন জেনে নেই এমন কিছু কাজ সম্পর্কে।

ভোরে ঘুম থেকে উঠা
সকাল সকাল ঘুম থেকে উঠা একটি ভালো অভ্যাস। তাই ভোরে ঘুম থেকে উঠার চেষ্টা করুন। এতে করে আপনার শরীর ও মন দুইটাই ভালো থাকবে। চিকিৎসক ও বিশেষজ্ঞদের মতে এতে করে আমাদের হরমোনের প্রভাব ভালভাবে কার্যকর থাকে।

বাইরে বেরাতে যাওয়া
সকালে বাতাসে অক্সিজেনের পরিমাণ সবচেয়ে বেশী থাকে। দিনের অন্যান্য সময় এতো বেশী পরিমাণে অক্সিজেন থাকে না। তাই খুব ভোরে ঘুম থেকে উঠে একটু বাইরে বেরিয়ে আসতে পারেন। এতে করে আপনার দেহ মন সতেজ থাকবে। সেইসাথে মেজাজও থাকবে ফুরফুরে।

গান শোনা
সকালের সময়টাতে অনেকেই গান শুনেন। বিশেষ করে সফট মিউজিক। এই সময়ে সফট মিউজিক আমাদের মস্তিষ্কের উপর ব্যাপক প্রভাব ফেলে। এতে করে মেজাজ যেমন ধীরস্থির থাকে। সেইসাথে মানসিকভাবে একটা ফুরফুরে ভাব আসে।

পরিকল্পনা করা
সেইসাথে সকালেই সেরে নিতে পারেন পরিকল্পনা। সারা দিনের গুরুত্বপূর্ণ কাজগুলো সম্পর্কে একটু গুছিয়ে নিতে পারেন। এতে করে আপনার সময় ব্যাবস্থাপনায় অনেক সুবিধা হবে। সেইসাথে জীবনও হয়ে উঠবে পরিকল্পিত ও গুছানো। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭