ইনসাইড গ্রাউন্ড

মাঠে ভাঁড়ামি করেন নেইমার!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2020


Thumbnail

নেইমারের ফুটবল প্রতিভা নিয়ে প্রশ্ন নেই। অসাধারণ ফুটবলার তিনি। বর্তমান সময়ের সেরাদের একজন। কিন্তু পেরুর ডিফেন্ডার কার্লোস জামব্রানার মতে, নেইমার একজন অভিনেতাও। যার কাজ মাঠে ভাঁড়ামি করা।

কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরুর মাঠ লিমায় ৪-২ গোলের জয় পেয়েছে ব্রাজিল। দু’বার পিছিয়ে থেকেও নেইমার জোড়া পেনাল্টি গোলের সুবাদে হ্যাটট্রিক করে সেলেকাওদের জয় এনে দিয়েছেন। পেরুর ডিফেন্ডারের মতে, ওই ম্যাচে ডাইভ দিয়ে পেনাল্টি আদায় করেছেন নেইমার। জামব্রানাকে ফেলেছেন লাল কার্ডের খড়গে।

বোকা জুনিয়রর্সে খেলা ওই পেরু ডিফেন্ডার এক টেলিভিশন অনুষ্ঠানে বলেছেন,’সত্যি বলতে কী, সে (নেইমার) অসাধারণ এক ফুটবলার। বিশ্বের অন্যতম সেরা। কিন্তু আমার কাছে সে সত্যিকারের একজন ভাঁড়। মাঠে কী ঘটেছে তা নেইমার ভালো করেই জানে। সে সবসময় আলতো ফাউলের জন্য ওঁত পেতে থাকে।’
পেরুর ওই ডিফেন্ডারের মতে, পেনাল্টি বক্সে নেইমার চার-পাঁচবার ইচ্ছা করেই পড়ে গেছে রেফারির থেকে পেনাল্টি আদায় করার জন্য। শেষ পর্যন্ত ব্রাজিলের পিএসজি ফরোয়ার্ড সফলও হয়েছে। কিন্তু ওই পেনাল্টি দুটো ব্রাজিলের পাওয়া উচিত ছিল না। ম্যাচটা ব্রাজিলের বিপক্ষে ছিল বলে পেনাল্টি বাঁশির পরপরই তারা ভিএআরের দারস্ত হয়েছিলেন। কারণ এই ব্রাজিলের বিপক্ষে সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে তাদের হারটাও ছিল বিতর্কিত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭