ইনসাইড গ্রাউন্ড

অধিনায়ক বদলে ভরাডুবি কলকাতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2020


Thumbnail

ইয়ন মর্গ্যানের নতুন অধিনায়কত্ব হতাশ করলো কলকাতার সমর্থকদের। লিগ স্টেজে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও মুম্বাই ইন্ডিয়ান্স হারালো কলকাতা নাইট রাইডার্সকে।
প্রথমে ব্যাট করে মুম্বাইকে ১৪৯ রানের টার্গেট দেয় কলকাতা। জবাবে পরে ব্যাট করে ১৬ ওভার ৫ বলে মাত্র ২ উইকেট হারিয়ে ম্যাচ নিজেদের নামে করে নেয় মুম্বাই।
ব্যাট হাতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল কলকাতা নাইট রাইডার্সের দুই ওপেনার শুবমন গিল এবং রাহুল ত্রিপাঠি। তার মধ্যে আবার ৭ রানে রাহুল ত্রিপাঠি আউট হতে ম্যাচের গতি একেবারে টেস্ট ক্রিকেটের ধাঁচে নিয়ে যায় কলকাতা। তবুও শুবমন গিল একটু গতিতে খেলার চেষ্টা করলেও এর মাঝেই আবার নীতীশ রানা ফিরে যান ৫ রানে।
এদিকে, ব্যাটিংয়ে মন দেবেন বলে অধিনায়কত্ব ছেড়েছেন দীনেশ কার্তিক। সেই দীনেশ কার্তিকই মাত্র ৪ রানে আউট হয়ে যান। শুবমন গিলও ২৩ বলে ২১ রান  করে আউট হয়ে যান। ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে কলকাতার স্কোর ৪৩।
অধিনায়ক ইয়ন মর্গ্যান এসে ম্যাচের হাল কিছুটা ধরেন। আবার আন্দ্রে রাসেলও খেলাটা ধরেছিলেন। কিন্তু জশপ্রিত বুমরাকে খেলতে গিয়ে মাত্র ১২ রানে আউট হয়ে যান রাসেল। টুকটুক করে খেলতে খেলতে ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৯ রান করে কলকাতা।
তবে রাসেল আউট হতেই ব্যাট হাতে চমক দেখান বোলার প্যাট কামিন্স। মাত্র ৩৬ বল খেলে ৫৩ রানের অসাধারণ ইনিংস খেলেন এই ফাস্ট বোলার। অন্য দিকে কলকাতার অধিনায়ক মর্গ্যানও ধরে রেখেছিলেন ম্যাচটা। শেষমেশ মর্গ্যান ও কামিন্সের ব্যাটে ভর করেই মুম্বাইকে ১৪৯ রানের টার্গেট দেয় কলকাতা।
মুম্বাইয়ের রাহুল চাহর ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। এছাড়া ট্রেন্ট বোল্ট, নাইল, বুমরাহ প্রত্যেকে একটি করে উইকেট তুলে নিয়েছেন।
জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে মুম্বাইয়ের রানের গণ্ডি ৫০ পার করে দেন কুইন্টন ডি কক এবং রোহিত শর্মা। ১০ ওভার অবধি টিকে ছিলেন দুজনে।
ঠিক ১০ ওভার ৩ বলে রোহিত শর্মার উইকেটটি নিয়ে নেন শিবম মাভি। ৩৬ বলে ৩৫ রান করে প্যাভিলিয়নে ফিরে যান হিটম্যান।
তবে কুইন্টন ডি কক কিন্তু চালিয়ে খেলে যাচ্ছিলেন। এদিনই চলতি আইপিএলে নিজের তৃতীয় হাফ সেঞ্চুরি করে ফেলেন তিনি। সূর্য কুমার যাদব ১০ রান করে বরুণ চক্রবর্তীর বলে আউট হয়ে যান।
তারপরে হার্দিক পাণ্ডিয়া মাঠে নামতেই ম্যাচ পকেটে পুড়ে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। ১৬ ওভার ৫ বলেই ম্যাচ জিতে নেয় রোহিত শর্মার দল। কুইন্টন ডি কক ৪৪ বলে ৭৮ রান করে অপরাজিত থেকে যান। হার্দিকের ব্যাট থেকে উঠে আসে ১১ বলে ২১ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭