ওয়ার্ল্ড ইনসাইড

কাশ্মীরে নারীদের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2020


Thumbnail

দক্ষিণ কাশ্মীরে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে এবং খেলাধূলা ভিত্তিক কর্মকান্ডে অংশগ্রহণ বাড়াতে ভারতীয় সেনাবাহিনীর ১৯ রাষ্ট্রীয় রাইফেলস এবং পুনে ভিত্তিক এএসইইএম ফাউন্ডেশনের আয়োজনে জম্বু কাশ্মীরের অনন্তনাগ জেলার ডরু ক্রিকেট স্টেডিয়ামে নারীদের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

অনন্তনাগ এবং কুলগাম জেলার  প্রায় চারটি নারী ক্রিকেট দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল। এই টুর্নামেন্টের ম্যাচগুলো দেখতে বিপুল সংখ্যক দর্শক বিশেষত নারী দর্শকরা স্টেডিয়ামে হাজির হয়েছিলেন।  
কুলগাম এবং অনন্তনাগের নারী ক্রিকেটাররা এই টুর্নামেন্ট আয়োজনের জন্য ভারতীয় সেনাবাহিনীর প্রশংসা করেছেন। তারা বলছেন এই টুর্নামেন্ট তাদের ক্রীড়া দক্ষতা বৃদ্ধি করবে। স্থানীয় এবং জাতীয় পর্যায়ে তাদের ক্রিকেটীয় প্রতিভার বিকাশ ঘটবে।


দুরু ব্লক উন্নয়ন কাউন্সিলের (বিডিসি) চেয়ারম্যান মুহাম্মদ ইকবাল বলেছেন, মেয়েদের জন্য এ জাতীয় টুর্নামেন্ট জেলায় নারীর ক্ষমতায়নে সহায়তা করবে। তিনি আরও বলেন ‘‘আমি নারীদের টুর্নামেন্ট আয়োজনের জন্য ভারতীয় সেনাবাহিনীকে ধন্যবাদ জানাতে চাই। এই টুনার্মেন্ট জেলায় তাদের ক্ষমতায়নে সহায়তা করবে। আমি খুব আনন্দিত যে অনন্তনাগ এবং কুলগামের মেয়েরা এই ইভেন্টে অংশ নিচ্ছে। জম্মু ও কাশ্মীরে এখন নারীর ক্ষমতায়ন দৃশ্যমান। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭