ওয়ার্ল্ড ইনসাইড

ওয়াটার স্পোর্টস সেন্টারে বিশ্বমানের অবকাঠামো তৈরি করেছে জম্বু কাশ্মীর প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2020


Thumbnail

বিগত দুই বছরে জম্বু কাশ্মীরের ডাল লেকের ওয়াটার স্পোর্টস সেন্টারে  স্থানীয় ক্রীড়াবিদদের জন্য বিশ্বমানের সরঞ্জাম ও অবকাঠামোর তৈরি করেছে কেন্দ্রীয় সরকার।


নাইজেরিন লেক, ডাল লেক এবং আরও অনেক প্রাকৃতিক জলের সংস্থান থাকায় এই অঞ্চল পেশাদার ক্রীড়াবিদ এবং অ্যাডভেঞ্চার স্পোর্টসের সুযোগ সীমাহীন। এতদিন অবকাঠামো এবং সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে তাদের অনেকের পরিপূর্ণ প্রতিভা বিকাশ ব্যাহত হয়েছে।  ওয়াটার স্পোর্টস সেন্টারে নতুন চেঞ্জিং রুম, আন্তর্জাতিক মানের নৌকা ও জেটিং সংস্থার করা হয়েছে।


ওয়াটার স্পোর্টস সেন্টারের আন্তর্জাতিক খেলোয়াড় এবং কোচ বিলকুইস মীর এএনআইকে বলেছেন। আমাদের অঞ্চলে সমতল এবং বন্য উভয় জলের সংস্থান রয়েছে। এখানকার বেশ কয়েকজন যুবকের ওয়াটার স্পোর্টস এ এত আগ্রহ এবং সম্ভাবনা রয়েছে যে উদীয়মান ক্রীড়াবিদদের জন্য সুযোগগুলো বেশ কাজে লাগবে। সরকার যে নতুন সুযোগ সুবিধাগুলো সরবরাহ করেছে তা এই স্পোর্টস সেন্টারকে আন্তজার্তিক মানে উন্নীত করতে সহায়তা করবে।
বিলকুইস মীর আরও বলেন; আধুনিক ক্রীড়া সরঞ্জাম পেয়ে খেলোয়াড়রা অত্যন্ত উত্সাহ বোধ করছেন। কারণ সরকার ক্রীড়াবিদদের ব্যাপক সমর্থন দিচ্ছে। কয়েক বছর আগে আমি সবেমাত্র যখন আমার ক্যারিয়ার শুরু করছিলাম তখন আমরা এই সরঞ্জামগুলোর জন্য খুবই আগ্রহী ছিলাম। আমি খুব আনন্দিত যে তরুণ প্রজন্মের কাছে এখন এই সমস্ত ক্রীড়া সরঞ্জাম তাদের হাতে থাকবে। আগামী কয়েক বছরে আমি জম্মু ও কাশ্মীরে আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড়দের দেখতে পাব বলে আশা রাখি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭