ইনসাইড গ্রাউন্ড

ধোনির ২০০ ম্যাচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/10/2020


Thumbnail

আইপিএলে মহেন্দ্র সিং ধোনি কিছুদিন আগে উইকেটকিপার হিসেবে টুর্নামেন্টের ইতিহাসে ১০০তম ক্যাচ ধরার রেকর্ড গড়েছিল। এবার প্রথম ক্রিকেটার হিসেবে টুর্নামেন্টের ইতিহাসে ২০০ ম্যাচ খেলার কীর্তি গড়লেন তিনি। 

আবু ধাবিতে গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে টস করতে নেমে মাইলফলকটি স্পর্শ করেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। গতকাল টসের সময় তিনি নিজের আবেগ প্রকাশ করেন। ধোনি বলেন, “আপনার কথাতেই বিষয়টা (২০০তম ম্যাচ) আমি জানলাম। অবশ্যই ভালো লাগছে, তবে এটা কেবলই একটা সংখ্যা। অনেক চোট ছাড়া লম্বা সময় ধরে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।”  

আইপিএলের শুরুর আসর ২০০৮ সাল থেকে চেন্নাইয়ের হয়ে খেলছেন ধোনি। কিন্তু ২০১৬-১৭ আসরে চেন্নাইকে নিষিদ্ধ করা হলে সে সময় তিনি খেলেন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে। পরে আবার যোগ দেন দলটিতে। তার দুইশ ম্যাচের ১৭০টিই চেন্নাইয়ের জার্সিতে। বাকি ৩০টি পুনের হয়ে।

টুর্নামেন্টের এই পথচলায় ধোনি আগেই গড়েছেন অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ১০৭ ম্যাচ জয়ের রেকর্ড। কিপার হিসেবে সর্বোচ্চ ৩৮ স্টাম্পিংও তার। এই ম্যাচের আগে ১৭৮ ইনিংসে রান করেছেন চার হাজার ৫৬৮, ফিফটি ২৩টি, নেই কোনো সেঞ্চুরি। কিপার-ব্যাটসম্যানদের মধ্যে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭