ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্প হারলে ২০ দিনে আমেরিকা কবজা করবে চীন!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/10/2020


Thumbnail

আগামী তেসরা নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে পরবর্তী ২০ দিনের মধ্যে চীনা শক্তি আমেরিকাকে কবজা করবে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় দেশের করর্পোরেট জগতকে আশ্বাস দিয়ে ট্রাম্প বলেন, তিনি পুনরায় নির্বাচিত হলে আরও একবার উন্নয়নের পথে হাঁটবে আমেরিকা।

ট্রাম্প বলেন “বিশ্বজুড়ে চীন করোনা ভাইরাস ছড়িয়ে দিয়েছে এবং কেবল ট্রাম্প প্রশাসনই এর  প্রতিবাদ করতে পারে।
আমি নির্বাচিত না হলে চীন ২০ দিনেরও কম সময়ের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রকে কবজা করে নেবে।”
মার্কিন প্রেসিডেন্ট বলেন, চলতি বছর শেষ হওয়ার আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড -১৯ এর একটি নিরাপদ এবং কার্যকর ভ্যাকসিন এসে যাবে। নিউইয়র্ক, শিকাগো, ফ্লোরিডা, পিটসবার্গ, শোবোগান, ওয়াশিংটন ডিসি-র ইকোনমিক ক্লাবের উদ্দেশ্যে হোয়াইট হাউজ থেকে ট্রাম্প বলেন, “আমেরিকাবাসীর কাছে দু’টি পথ রয়েছে, একটি হল আমার আমেরিকানপন্থী নীতি যার মাধ্যমে ঐতিহাসিক সমৃদ্ধি আসবে দেশে। আর অন্যটি উগ্র বামপন্থী মতামত, যার জেরে বিশাল দারিদ্র্য ও মন্দার পথে যাবে দেশ ও নাগরিকরা হতাশাগ্রস্ত হয়ে পড়বেন।

ওয়াশিংটনে ট্রাম্প বিরোধী বিক্ষোভ: এদিকে প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র কয়েক দিন আগে রাজধানী ওয়াশিংটন ডিসিতে কয়েক হাজার নারী ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন। তারা বলছেন, কোনোভাবেই ট্রাম্পকে মার্কিন নারীদের ভোট দেয়া উচিত নয়। এবারও যুক্তরাষ্ট্রের রাজধানীর রাস্তায় ট্রাম্পবিরোধী বিক্ষোভে নেমেছেন নারীরা। প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের অবস্থান বেশ নড়বড়ে। গণমাধ্যমের জরিপও বলছে সে কথাই। বলা হচ্ছে, মার্কিন নাগরিকদের মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্প জনপ্রিয়তা হারিয়েছেন অনেকটাই। ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা করে একের পর এক স্লোগান শোনা যায় তাদের মুখে। হাতে ছিল ট্রাম্পবিরোধী নানান প্ল্যাকার্ড। বিক্ষোভকারীরা বলছেন, ট্রাম্পের পরাজয় ঘটানোর মাধ্যমে পরিবর্তন ঘটাতে পারে মার্কিন নারীরাই। বিক্ষোভকারীরা সুপ্রিমকোর্টের সামনেও সমাবেশ করেন। বিরোধিতা করেছেন সুপ্রিমকোর্টের বিচারপতি হিসেবে ট্রাম্পের মনোনয়ন দেয়া অ্যামি কনি ব্যারেটেরও।
 
বিক্ষোভকারীদের একজন বলেন, "ট্রাম্পের বিচারপতি মনোনয়ন এতটাই বাজে হয়েছে, যে আমি আমার সন্তানের ভবিষ্যত নিয়ে রীতিমত চিন্তিত । তাই রাস্তায় নেমে প্রতিবাদ করা ছাড়া আমার আর কোন উপায় ছিল না । এর বাইরে আর কি করতে পারি আমি!" সমাবেশের আয়োজকরা জানিয়েছেন, নির্বাচনের আগে নিউইয়র্ক, সানফ্রান্সিকোর মতো বড় শহুরগুলোতে বেশ কয়েকটি সমাবেশ করা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭