ইনসাইড গ্রাউন্ড

তিনবার অফসাইডের গোল করা জুভেন্টাসকে হারাল বার্সা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/10/2020


Thumbnail

জালে তিনবার বল জড়িয়েও অফসাইডের কারণে বাতিল জুভেন্টাসকে গতকাল ২-০ গোলে পরাজিত করেছে বার্সেলোনা।

জুভেন্টাসের হয়ে তিনবারই বল জালে জড়ান স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা। করোনার কারণে নিষিদ্ধ ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন দলটি শুরু থেকেই মাঠের খেলায় ছিল ছন্নছাড়া।

বার্সার হয়ে গোল দুটি করেন ফ্রেঞ্চ তারকা ওসুমানে দেম্বেলে ও আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। এই জয়ের মাধ্যমে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ জির শীর্ষে বার্সা। আর এক জয় ও পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

ম্যাচের ১৩ মিনিটে গোল করে বার্সেলোনা। মেসির লম্বা করে বাড়ানো পাস ডি বক্সের বাইরে পান ওসুমানে দেম্বেলে। সেখান থেকে জোরালো শটে গোল করেন এ তরুণ ফরোয়ার্ড।

পরের মিনিটেই বার্সেলোনার জালে বল ঢুকান মোরাতা, তবে সেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। সমতা ফেরাতে মরিয়া থাকা জুভেন্টাস চেষ্টার কমতি রাখেনি। ২৯ মিনিটে মোরাতার শট ফের খুঁজে পায় বার্সেলোনার জাল। এবারও অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধের ১১ মিনিটে কোয়াদরাদোর পাসে বার্সার জালে আবারও বল ঢোকান মোরাতা। এবার ভিএআরে (ভিডিও এসিসট্যান্ট রেফারি) গোলটি বাতিল হয়।

ম্যাচের ৮৫ মিনিটে পিয়ানিচকে ফাউল করায় দ্বিতীয় হলুদ তথা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জুভেন্টাস ডিফেন্ডার মেরিহ ডেমিরাল।

৯০ মিনিটে মেসির বাড়ানো বল ডিবক্সে পান বার্সার তরুণ তুর্কি আনসু ফাতি। বলটি নিয়ে সামনে এগুতেই তাকে পেছন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন জুভেন্টাস মিডফিল্ডার বারনার্ডেস্কি। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করার সহজ সুযোগ হাতছাড়া করেননি মেসি। এই গোলের মাধ্যমেই জুভেন্টাসের শেষ আশার প্রদীপটাও নিভে যায়।

 

 

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭