ইনসাইড বাংলাদেশ

কুড়িগ্রামে একযোগে ১৪ কর্মকর্তা-কর্মচারি বদলি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/10/2020


Thumbnail

কুড়িগ্রামের খাদ্য বিভাগের নিম্ন মানের প্রায় ৮ লাখ বস্তা ক্রয়ের দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় একযোগে ১৪ জন কর্মকর্তা কর্মচারিকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। এই বদলির তালিকায় ৩ জন ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা (ওসি এল এসডি) ও ৬ জন খাদ্য পরিদর্শকসহ কিছু কর্মচারি রয়েছেন।

রংপুর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক অফিস থেকে গত ২১ অক্টোবর থেকে বুধবার বিকেল পর্যন্ত এ সংক্রান্ত পৃথক ৬টি বদলির অফিস আদেশ আসে। তবে যারা অভিযুক্ত কিংবা এ ঘটনায় জড়িত নন তাদের মধ্যেও কাউকে বদলি করায় অনেকের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে বলে জানা গেছে।

এই বদলিপ্রাপ্তদের সকলকে পার্শ্ববর্তী লালমনিরহাট, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় বদলি করা হয়েছে। আগামী ১ নভেম্বরের মধ্যে তাদের যোগদানের নির্দেশ দেয়া হয়েছে অন্যথায় পরদিন থেকে তাদেরকে কর্মবিমুক্ত বলে গণ্য করা হবে।

সরেজমিনে জানা গেছে, গত বোরো মৌসুমে কুড়িগ্রামের জন্য প্রায় ৮ লাখ নতুন বস্তা ক্রয়ের জন্য একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে খাদ্য বিভাগের চুক্তি হয়। ওই প্রতিষ্ঠান বস্তা সরবরাহের সময় চুক্তি ভঙ্গ করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগসাজশ করে ৮ লাখ পুরনো নিম্নমানের ও ছেঁড়া-ফাটা বস্তা জেলার কয়েকটি খাদ্য গুদামে সরবরাহ করে।

এরপর রংপুর ও নীলফামারীতে পাঠানোর পর পুরাতন বস্তা রিসিভ না করে সেগুলো ফেরত পাঠানোর পর দুর্নীতির ঘটনা ফাঁস হয়। এ নিয়ে ২টি তদন্ত কমিটি তদন্ত শেষে এ দুর্নীতির সত্যতা পান। পরে ঢাকা থেকে খাদ্য মন্ত্রণালয়ের উচ্চক্ষমতা সম্পন্ন একটি তদন্ত কমিটি কুড়িগ্রামে আসে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭