ইনসাইড ইকোনমি

ডিএসই’তে টপ টেইন গেইনারের শীর্ষে মিউচুয়াল ফান্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/11/2020


Thumbnail

টানা ২ কার্যদিবস পর সূচক বেড়েছে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে। সকালে লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিটে প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট , ডিএসইএস ২ ও ডিএস থার্টি বাড়ে ৩ পয়েন্ট করে। প্রথম ২ ঘন্টা সূচক বাড়ার এই ধারা অব্যাহত থাকে। তবে সাড়ে ১২টার দিক থেকে বাজার পড়তে শুরু করে। শুরু হয় উত্থান-পতন।

দিনশেষে ডিএসইএক্স ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৩৩ পয়েন্টে। এবং অন্য দুই বাছাই সূচক বেড়েছে ৪ ও ৩ পয়েন্ট করে। ডিএসই’তে আজ লেনদেন হয়েছে ৬৭১ কোটি টাকার শেয়ার।

আর হাতবদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১৭৭ টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত ছিলো ১০১ টির দাম।টপ টেইন গেইনারের তালিকায় আজ আবারো জায়গা করে নিয়েছে মিউচুয়াল ফান্ড। এ তালিকার শীর্ষে ছিলো এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, বিডি ল্যাম্পস, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড,কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স এবং এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড। ১০ কোম্পানির মধ্যে ৬টিউ ছিলো মিউচুয়াল ফান্ড খাতের।

টপ টেইন লুজারে ছিলো ইউনাইটেড এয়ারওয়েজ, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি, শ্যামপুর সুগারমিলস, তাল্লু স্পিনিং এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ।

এদিকে দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে আজ সূচকের মিশ্র প্রবণতা দেখা গেছে। এ বাজারের ৫টি সূচকের মধ্যে ২টি ছিলো নিম্নমুখী। সিএসই’তে আজ লেনদেন হয়েছে ৬ কোটি টাকার শেয়ার। আর হাতবদল হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ১৮টির এবং অপরিবর্তিত ছিলো ৪০টির দাম।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭