ইনসাইড ইকোনমি

সূচক বাড়ার ধারা অব্যাহত; ডিএসই’তে আজ বীমা খাতের আধিপত্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/11/2020


Thumbnail

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের চাঙ্গাভাবের মধ্য দিয়ে লেনদেন শুরু হয় ঢাকা স্টক এক্সচেঞ্জে। প্রথম আধাঘন্টায় প্রধান সূচক ডিএসইএক্স বাড়ে ১৪ পয়েন্ট। আর অন্য দুই বাছাই সূচক বেড়েছে যথাক্রমে ২ ও ৩ পয়েন্ট করে। 

দিনশেষে ডিএসইএক্স ২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৬১ পয়েন্টে। আর ডিএসইএস ৪ ও ডিএস থার্টি বেড়েছে ৬ পয়েন্ট করে।
ডিএসই’তে আজ লেনদেন হয়েছে ৬০২ কোটি টাকার শেয়ার। আর হাতবদল হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১০৯ টির এবং অপরিবর্তিত আছে ৯২টির দর। 

বুধবার টপ টেইন গেইনারের তালিকায় থাকা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং, সোনালবাংলা ইন্স্যুরেন্স, নিটোল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স এবং গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স। আজ তালিকার ১০ কোম্পানির মধ্যে ৭টিই ছিলো বীমা খাতের।

আর টপ টেইন লুজারের তালিকায় ছিলো বারাকা পাওয়ার, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড, প্রাইম ফিন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড এবং এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড।

আজ সূচক বেড়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও। এ বাজারে যে প্রতিষ্ঠানগুলো লেনদেনে অংশ নিয়েছে তারমধ্যে দাম বেড়েছে ১০৬টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির শেয়ারের দাম। আর মোট লেনদেন হয়েছে ১২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭