ওয়ার্ল্ড ইনসাইড

ম্যারাডোনার মৃত্যু নিয়ে তদন্তে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/11/2020


Thumbnail

দিয়েগো ম্যারাডোনার মৃত্যু নিয়ে তাঁর ব্যক্তিগত চিকিৎসকের অবহেলার অভিযোগ এনেছিলেন তাঁর আইনজীবী মাতিয়াস মোরিয়া।

তিনি বলেছিলেন, আর্জেন্টাইন কিংবদন্তির মৃত্যুর পূর্ণ তদন্তের জন্য। তার দাবি, জরুরি সেবা দিতে বিলম্ব করা হয়েছিল।

“অ্যাম্বুলেন্স আসতে আধা ঘণ্টারও বেশি সময় লেগেছে, যা একটি অপরাধমূলক বোকামি”- বৃহস্পতিবার টুইট করেছিলেন মাতিয়াস। বেশ কয়েকটি রিপোর্টে অন্তত তেমনটাই দাবি করা হচ্ছে। যদিও তাঁকে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন চিকিৎসক লিওপোল্ডো লুকে।

গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ম্যারাডোনার। ফুটবলের রাজপুত্রের মৃত্যুতে সত্যিই চিকিৎসার কোনও গাফিলতি ছিল কিনা তার তথ্যপ্রমাণ জোগাড় করতে রোববার লুকের বাড়ি এবং অস্ত্রোপচার কেন্দ্রে হানা দেয় পুলিশ। 

বুয়েনোস আইরেসের বাড়িতে তাঁদের বাবার চিকিৎসা ঠিক মতো হয়নি, এই অভিযোগ তুলেছেন ম্যারাডোনার মেয়েরাও। ফলে সন্দেহের আঙুল উঠেছে  ব্যক্তিগত চিকিৎসক লুকের বিরুদ্ধে। মস্তিষ্কে অস্ত্রোপচারের পরে তাঁকে রিহ্যাবে রাখা হয়েছিল বুয়েনোস আইরেসের উত্তরে তিগ্রেতে। তাঁর পরিবারের এক সদস্য বলেন, ‘‘দিয়েগোর দেখাশোনার দায়িত্বে যাঁরা ছিলেন তাঁদের কাজে কোনও ঢিলেমি ছিল কি না, সেটা জানা জরুরি।’’

আর্জেন্টিনার বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট বলছে, খুব শীঘ্রই লুকেকে জেরা করতে পারে পুলিশ। তদন্ত চলছে। পরিবারের সদস্য এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও কথা বলছে পুলিশ। পাশাপাশি আর্জেন্টিনার বিচার বিভাগও তদন্ত শুরু করেছে। তবে অভিযোগ অস্বীকার করেছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডো লুকে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭