ইনসাইড ইকোনমি

মিশ্র প্রবণতায় শুরু, দিনশেষে সূচক চাঙ্গা ডিএসইতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/12/2020


Thumbnail

ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক পতনের একদিন পর আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়। প্রথম আধাঘন্টায় প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে আট পয়েন্ট করে। আর অন্য দুই বাছাই সূচকে দেখা দেয় নেতিবাচক প্রবণতা।

তবে সাড়ে ১১টার পর থেকে সূচক বাড়তে থাকে। দিনশেষে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৪ হাজার ৯০৩ পয়েন্টে। এছাড়া ডিএসইএস ৬ পয়েন্ট এবং ডিএস থার্টি বেড়েছে ৮ পয়েন্ট করে।

মঙ্গলবার লেনদেন হয়েছে ৬৬৩ কোটি টাকা। লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত আছে ১০৯টির দাম।

আজ টপ টুয়েন্টির তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে শীর্ষে ছিলো অগ্নি সিস্টেমস, ন্যাশনাল ফিড মিল লি., আমরা নেটওয়ার্ক, হামিদ ফেব্রিকস এবং দ্য পেনিনসুলা চিটাগং।

আর টপ টেইন লুজারে ছিলো ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, তাল্লু স্পিনিং, সাভার রিফ্র্যাক্টরিজ লি,বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি এবং ফ্যামিলিটেক্স লিমিটেড।

এদিকে, দিনশেষে সূচক বেড়েছে দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও। এ বাজারে আজ লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৪ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত ছিলো ৬৫টির।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭