ইনসাইড ইকোনমি

বছরের শুরুতেই ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/01/2021


Thumbnail

বছরের শুরুতেই শেয়ারবাজারের মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। লেনদেনেও বেশ ভালো। আজ বছরের প্রথম কার্যদিবসে প্রথম ১০ মিনিটের লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭০ পয়েন্ট বেড়ে গেছে। ২০০কোটি টাকা ছাড়িয়ে গেছে লেনদেন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের শুরুতে মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে।উভয় বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে।

লেনদেনের শুরু হওয়ার আগে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রধান মূল্য সূচক ৫৫ পয়েন্ট বেড়ে যায়। আর লেনদেন শুরুর পরপরই সূচকটি বাড়ে ৮৫ পয়েন্ট।যদিও পরে তা কিছুটা কমে আসে।

লেনদেনে অংশ নেয়া ২০৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে ডিএসইতে। বিপরীতে দাম কমেছে ৫৪টির। আর ৫১টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৩১৫ কোটি সাত লাখ টাকা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩১ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ছয় কোটি ৮১ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৯৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৪ টির, কমেছে ১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭