ইনসাইড বাংলাদেশ

আরও ২ মামলা হচ্ছে সিনহার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/01/2021


Thumbnail

আরও ২ টি মামলা হতে যাচ্ছে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে। উচ্চ আদালতের দায়িত্বে থাকার সময় অবৈধ অর্থ উপার্জন ও জালিয়াতির অভিযোগে মামলাগুলো হতে পারে বলে দুদক সূত্রে জানা গেছে।

জানা গেছে, তার বিরুদ্ধে আসা কিছু কিছু অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। দুদক পেয়েছে কিছু দালিলিক প্রমাণও। সবকিছু বিবেচনা করে মামলা দায়েরের প্রক্রিয়া শুরু করেছে দুদক।

এ বিষয়ে দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, “বিভিন্ন মাধ্যমে এসকে সিনহা হুন্ডিসহ অর্থপাচার করেছেন। এর মধ্যে সেই টাকা দিয়ে আমেরিকার নিউ জার্সিতে ২০১৮ সালে বাড়িও কিনেছেন। এ ছাড়া আমেরিকায় থাকেন সিনহার ভাই। যার ফলে বিভিন্ন সময়ে হুন্ডির মাধ্যমে টাকা পাচার করা হয়েছে। এ ছাড়া উত্তরাতেও আমরা প্লট পেয়েছি। আর এই প্লটটি তার ভাইয়ের নামে রাজউক থেকে অনুমোদন করা। অভিযোগের সত্যতা আসায় আমরা এখন আইনি প্রক্রিয়ায় যাবো।”

উল্লেখ্য, দেশের ২১তম প্রধান বিচারপতি হিসেবে ২০১৫ সালে শপথ নেন এসকে সিনহা। এরপর ২০১৭ সালে ছুটি নিয়ে তিনি বিদেশে যান। এমনকি দুর্নীতির অভিযোগ আসায় আপিল কাজে সে সময় তার সঙ্গে বিচারপতিরা কাজ করতে অসম্মতি জানান। এমন অবস্থায় বিদেশে থেকেই পদত্যাগ করেন এসকে সিনহা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭