ইনসাইড এডুকেশন

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে পিরোজপুরে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/01/2021


Thumbnail

দেশে নতুন করে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে বরিশালের পিরোজপুরে। ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর আইন, ২০২০’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে  গণভবন থেকে এক ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত বৈঠকে যোগ দেন।

ভিডিও কনফারেন্সের বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘এটা (খসড়া আইন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে আসছে। এর আগে যেসব প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হয়েছে, ঠিক ওই রকমই করা হয়েছে। এই আইনে ৫৫টি ধারা আছে।’

তিনি আরও জানান, আইনের খসড়াটি মন্ত্রিসভার নীতিগত অনুমোদন পাওয়ায় এখন পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে যাবে। আইন মন্ত্রণালয়ের ভেটিং শেষে এটি চূড়ান্ত অনুমোদনের জন্য আবারও মন্ত্রিসভায় তোলা হবে।

উল্লেখ্য, বাংলাদেশে মোট ১৫৩টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চলছে। এর মধ্যে সরকারি বিশ্ববিদ্যালয় ৪৬টি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় ১০৭টি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭