ইনসাইড গ্রাউন্ড

ওয়ানডের প্রস্তুতি ম্যাচে টেস্টের তিন পেসার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/01/2021


Thumbnail

আগেই জানিয়ে দেয়া হয়েছে, ১০ জানুয়ারি থেকে চারদিন পুরোদ্যমে প্রস্তুতি চলবে বাংলাদেশ দলের। অনুশীলন শেষে ১৪ ও ১৬ জানুয়ারি বিকেএসপিতে নিজেদের মধ্যেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আর ১৬ জানুয়ারির ম্যাচ শেষেই ঘোষণা হবে ওয়ানডে দল। আগেভাগে ঠিক করে রাখা সেই সূচি অনুযায়ী, আগামীকাল (বৃহস্পতিবার) নিজেদের মধ্যেই প্রথম গা গরমের ম্যাচ খেলবেন তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ, শান্ত, মোস্তাফিজরা।

বাঁ হাতের বুড়ো আঙ্গুল ও তর্জনীর মাঝামাঝি বলের আঘাত পাওয়া পেসার তাসকিন আহমেদ এ ম্যাচ খেলতে পারবেন না। এছাড়া ইনজুরির কারণে প্রাথমিক ক্যাম্পে ডাক পেয়েও বাইরে ছিটকে পড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। যুব বিশ্বকাপজয়ী স্কোয়াডের এই তরুণের বদলে অবশ্য কাউকে নেয়া হয়নি।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুই আগেই জানিয়ে রেখেছেন, ইমনের বদলে কাউকে আর ডাকা হবে না। ২৪ জনের প্রাথমিক দল থেকে একজন কমলেও বাকি ২৩ জনই খেলবেন ওয়ার্মআপ ম্যাচ।

নান্নু বলেন, ‘তেমন অসুবিধা হবে না। টেস্টের তিন পেসার আবু জায়েদ রাহি, এবাদত হোসেন আর খালেদ আহমেদ আছে, তারা থাকবে। তাদের দিয়েই ইমন ও তাসকিনের শূন্যস্থান পূরণ করা হবে।’

জাতীয় দলের প্রধান নির্বাচক যোগ করেন, ‘টেস্টের এই তিন পেসার ওয়ানডে দলের সাথেই যেহেতু অনুশীলন করে যাচ্ছে, কাজেই সমস্যা হবে না। তারা ব্যাকআপে থাকবে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭