ইনসাইড বাংলাদেশ

এক পলকে সব খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/01/2021


Thumbnail

করোনায় দেশে আরও ১৬ জনের মৃত্যু, নির্ধারিত সময়ের আগেই দেশে আসছে টিকা

দেশে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৬৯৭ জন। স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় এসব তথ্য। এদিকে, আগামী ২০ জানুয়ারি করোনা টিকার প্রথম চালান আসতে পারে। ২০ লাখ ডোজ বিমানে করে ঢাকায় আসার সম্ভাবনা রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। আর এটা যদি হয় তাহলে আগামী ২৭ জানুয়ারি বাংলাদেশে করোনার টিকাদান কার্যক্রম শুরু হতে পারে।  

২৬ মার্চের মধ্যে মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা, বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

আগামী ২৬ মার্চের মধ্যে মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা করা হবে প্রকাশ বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক। সোমবার একথা জানিয়ে তিনি বলেন, দেশে এখন মুক্তিযোদ্ধার সংখ্যা ২ লাখের মতো।

দেশজুড়ে ঘন কুয়াশা, তীব্র শীত অনুভূত

ঘন কুয়াশার চাদরে ঢাকা রাজধানীসহ পুরো দেশ। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের সঙ্গে এবার দক্ষিণাঞ্চলেও শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়ার পূর্বাভাস আগেই  দিয়েছে আবহাওয়া অধিদফতর। গেল দুই দিনে দেশের উত্তর, পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলের তাপমাত্রা কমেছে। এ অবস্থা আরও দুই একদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বরগুনার রিফাত হত্যা মামলায় জামিন পেলো ৩ জন

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক সাজাপ্রাপ্ত তিন জনকে  শিশু আইনে জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার সকালে তাদের জামিনের আদেশ দেন আদালত। ২০১৯ সালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাতকে। পরে এ ঘটনায় ২৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক বাসামি ১৪ জন। পরে প্রাপ্তবয়সক ১০ আসামির মধ্যে নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত।

ভ্যাকসিন নেয়ার পর ভারতে হাসপাতাল কর্মীর মৃত্যুর অভিযোগ

ভারতের উত্তর প্রদেশে ভ্যাকসিন নেয়ার ২৪ ঘন্টা পর রোববার এক হাসপাতাল কর্মীর মৃত্যু হয়েছে। তবে জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন ভ্যাকসিনের কারণে তার মৃত্যু হয়নি। মৃত্যু হয়েছে হার্ট এট্যাকে।

বাইডেনের শপথ ঘিরে উত্তেজনা, হামলার শঙ্কা কাটছে না

এফবিআই সতর্ক করে দেওয়ার পর নয়া প্রেসিডেন্টের শপথ গ্রহণের দিনে ফের তাণ্ডবের আশঙ্কায় সজাগ ন্যাশনাল গার্ড। ওয়াশিংটন ডিসি তো বটেই, দেশের ৫০টি রাজ্যের রাজধানীতেই সেনা পাঠাতে শুরু করেছে তারা। নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছে রাজ্যগুলোও। ওয়াশিংটন ডিসির বেশির ভাগ এলাকাতেই থাকছে লকডাউন। রাস্তার মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। এদিকে, কড়া নিরাপত্তার মাঝেও ট্রাম্প সমর্থকদের শো-ডাউন দিতে দেখা গেছে।

খেলাধুলা

ইংলিশ প্রিমিয়ার লিগে, রাত ২ টায় মাঠে নামবে আর্সেনাল ও নিউক্যাসল।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭