ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্প এখনও বিশ্বাস করেন না, হেরে গেছেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/01/2021


Thumbnail

বুধবারের মধ্যে ছাড়তে হচ্ছে হোয়াইট হাউস। অথচ এখনও বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশ্বাস করছেন না তিনি ৩ নভেম্বরের নির্বাচনে হেরে গেছেন। শেষ সময়ে এসেও ট্রাম্প বলছেন, নির্বাচনে তিনিই জয়লাভ করেছেন। বিজয়ী প্রার্থী বাইডেনকে অভিনন্দন জানানোর কোনো লক্ষণও নেই তাঁর মধ্যে। নেই ক্যাপিটল হিলে হামলার ঘটনায় অনুসূচনা প্রকাশের নমুনা।

‘নিউইয়র্ক টাইমস’-এর এক রিপোর্ট বলছে,  ট্রাম্প হোয়াইট হাউসে থাকা লোকজনকে এখনও বলছেন, নির্বাচনে তিনিই জয়ী হয়েছেন। কংগ্রেসে যে ১০ জন রিপাবলিকান তাঁর অভিশংসনের পক্ষে ভোট দিয়েছেন, তাঁদের ওপর ক্ষোভ ঝেড়েছেন ট্রাম্প। রিপাবলিকান নেতৃত্ব তাঁর পক্ষে এগিয়ে না আসায় তিনি ক্ষুব্ধ।

ট্রাম্প এখনও পরাজয় সরাসরি স্বীকার করেননি। ভোট কারচুপি ও জালিয়াতির অভিযোগ  করা থেকে সরে আসেননি। হয়ত মনে মনে থেকেই যাবে তাঁর জয়ী হওয়ার বাসনা।

ট্রাম্প পরাজয় স্বীকার করুন আর না করুন, নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য আয়োজন জোরেশোরে চলছে।

আর এ জন্য ওয়াশিংটন ডিসি গ্যারিসন নগরীতে পরিণত হয়েছে। বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ওয়াশিংটন ডিসিতে নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার ঘেরাটোপে নগরীতে প্রায় কারফিউ অবস্থা বিরাজ করেছে।

ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প অবশ্য হোয়াইট হাউস থেকে বিদায় নিয়েছেন। সোমবার ফার্স্ট লেডি মেলানিয়া একটি ভিডিও বার্তা দেন। তিনি জনগণের উদ্দেশে বলেন, ফার্স্ট লেডি হিসেবে দায়িত্ব পালন করাটি ছিল তাঁর জীবনের সর্বোচ্চ সম্মানের বিষয়।

৬ জানুয়ারি ট্রাম্পের আহ্বানে ওয়াশিংটন ডিসিতে জড়ো হওয়া লোকজনের সহিংসতার কথা সরাসরি উল্লেখ করেননি মেলানিয়া। তবে তিনি বলেছেন, ‘আপনারা যা কিছুই করেন না কেন, তাঁর প্রতি অনুরাগী হতে পারেন, তবে সহিংসতা কোনো সমাধানের অংশ হতে পারে না।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭