ইনসাইড গ্রাউন্ড

এখনও চাকরী হারাচ্ছেন না জিদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2021


Thumbnail

কোপা দেল রে-তে বার্সেলোনা থেকে যোজনে যোজনে পিছিয়ে রিয়াল মাদ্রিদ। এমনকি অ্যাথলেটিক বিলবাও-ও এই টুর্নামেন্টে এগিয়ে। আর গতকালের হারের পর তো সেই দুর্ভাগ্য আবারে পেয়ে বসলো লস ব্লাঙ্কোদের।

তৃতীয় বিভাগের দল আলকয়ানোর কাছে হেরে কোপা দেল রে-র শেষ ৩২-এ বাদ পড়েছে রিয়াল। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ১০ জনের দল হয়েও আলকয়ানো রিয়ালকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে।

এই ম্যাচের আগেই জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ ভাগ্য নিয়ে প্রশ্ন উঠছিল। প্রিয় ক্লাবের কোচ হয়ে আসার পর জিদান অবশ্য খুব কম সময়ই পার করেছেন, যখন তাঁর চাকরি নিয়ে প্রশ্ন ওঠেনি। কিন্তু বরাবরই সেসব শঙ্কা উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নের মতো ফিরেছেন জিদান। এ মৌসুমের শুরুতেও ওঠা প্রশ্নগুলো উড়িয়ে দিয়েছেন বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে এবং চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্ব পার করে।

তবে গতকালের হারের পর আবারও প্রশ্ন উঠেছে তাঁর ক্লাবে থাকা নিয়ে। কোপাতে বাদ হওয়ার আগেও লিগে গত কয়েক ম্যাচে খুবই বাজে পারফরম্যান্স জিদানের দলের। প্রশ্ন উঠেছে তাঁর দল নির্বাচন নিয়েও। তরুণদের সঠিকভাবে ব্যবহার করছেন না বলেও অভিযোগ। অন্যদিকে ফ্লোরেন্তিনো পেরেজের সাথে ব্যক্তিগত সমস্যার কোথাও শুনা যাচ্ছে গণমাধ্যমে। সাদা চোখে তাই জিদানকে ছাঁটাই করতে চাইলে এটাই সেরা মুহূর্ত পেরেজের জন্য।

এক সপ্তাহের মধ্যে দুটি শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছেন জিদান। তবে ক্লাবের পরিচালনা পর্ষদ এখনই কোনো সিদ্ধান্ত নিতে রাজি নই। ক্লাব কিংবদন্তিকে আরও একটা সুযোগ দেওয়ার পক্ষে তারা। দলের সূত্রদের তথ্যানুযায়ী এখনো জিদানেই আস্থা রাখছে বোর্ড। এখনো তাদের আশা, চ্যাম্পিয়নস লিগ ও লা লিগার মধ্যে একটি শিরোপা জেতানোর ক্ষমতা রাখেন জিদান। যদিও লিগে শীর্ষে থাকা আতলেতিকোর চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে দল।

পরিস্থিতি যে কতটা গুরুতর, সেটা জানা আছে জিদানের। আর এনিয়ে জেদান বলেছেন, ‘হারলে তো কথা উঠবেই। সব দায় আমার, সামনে যা হওয়ার হবে। আমি শান্ত আছি। খেলোয়াড়েরা জেতার চেষ্টা করেছে। তবে মাঝেমধ্যে অন্য রকম কিছুও ঘটতে পারে। এর দায় নিতে হবে। আমি বরাবরই দায়িত্ব নিয়েছি, এবারও নিলাম।’

এর আগে ২০০৯ সালে তারকাবহুল এক দল নিয়েও দুই লেগের কোপা দেল রে-তে চতুর্থ বিভাগের দল আলকরকনের কাছে হেরেছিল রিয়াল। তাই গতকালের হারে দুঃখ পেলেও সবকিছু শেষ বলে মনে করেন না ফরাসি কিংবদন্তি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭