ইনসাইড পলিটিক্স

নানান কোন্দলে কী হতে যাচ্ছে চসিক নির্বাচন ফলাফল !

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2021


Thumbnail

আওয়ামী লীগে  বাড়ছে দ্বন্দ্ব । তবে এ দ্বন্দ্বের শেষ কোথায় বলা যাচ্ছে না । বিশেষ করে আসন্ন চসিক নির্বাচনকে ঘিরে এ দ্বন্দ্ব আরও তীব্র হয়ে উঠেছে ।  চসিক নির্বাচনকে ঘিরে বাড়ছে টান টান উত্তেজনা । আওয়ামী লীগের দলীয় কোন্দল , বিদ্রোহী প্রার্থীদের লাগাম টানা অবস্থান পাশাপাশি নির্বাচনে বিএনপির  নানান পদক্ষেপে নির্বাচনের ফলাফল কি হবে তা নিয়ে প্রশ্ন উঠছে  জনমনে , দেখা দিচ্ছে নানান সংশয় ।

আওয়ামী লীগের দ্বায়িত্ব সূত্রগুলো বলছে যে , চসিক নির্বাচনকে ঘিরে  আওয়ামী লীগের বিদ্রোহ প্রার্থীদের কঠোর অবস্থার পেছনে বিএনপি ইতিমধ্যে  ইন্ধন যোগাচ্ছে । দলীয় দুর্বলতার ফয়দা নিয়ে বিএনপি নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে । নির্বাচনে নিজ দলীয় প্রার্থী ও বিদ্রোহীদের নিয়ে বিএনপি রাজনীতিতে ফিরে এসে  শক্ত অবস্থান যোগানের পায়তারা করছে বলে সূত্রগুলো বলছে ।

আওয়ামী লীগের বিশেষ সূত্রে জানা গেছে, চলতি মাসেই আওয়ামী লীগের অন্তত ৫০ জন বিদ্রোহী প্রার্থী দল থেকে বহিষ্কৃত হতে যাচ্ছেন ।  বিদ্রোহী প্রার্থীদের অধিকাংশই ‘পুতুল’ মাত্র । তাদের পেছনে রয়েছে নির্বাচিত জনপ্রতিনিধিরা  ।  আওয়ামী লীগের দলীয় তদন্তে পাওয়া অভিযোগ সূত্রে, ইতিমধ্যে ৩৪ জন এমপি শেখ হাসিনার লাল কালিতে নাম লিখিয়েছেন। এরফলে দল থেকে আপাতত: বহিষ্কৃত না হলেও ভবিষ্যতে এদের জন্য কঠোর শাস্তি অপেক্ষা করছে। সংশ্লিষ্ট সূত্র মতে, ৩৪ জনের বিরুদ্বে অভিযোগ প্রমাণিত হলে, ভবিষ্যতে তারা সংসদ সদস্য হিসেবে নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না। তাদের পর্যায়ক্রমে দলের এবং সরকারের গুরুত্বপূর্ণ সব দায়িত্ব থেকে সরিয়ে নেয়া হবে।

তবে এত নানান শঙ্কার মধ্যে কি হবে চসিক নির্বাচন  ফলাফল সেটাই এখন দেখার বিষয় ।  

 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭