ইনসাইড বাংলাদেশ

গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/01/2021


Thumbnail

গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রোববার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর বকশীবাজারস্থ নবকুমার ইনস্টিটিউটে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি কণ্ঠশিল্পী রফিকুল আলম, চিত্রনায়িকা শাহনুর, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম.এ করিম, জোটের নেতা জয়দেব রায়, নূর মোহাম্মদ, জাহিদ, নাট্যশিল্পী দীপাবলী দীপা, হাবিবুল্লাহ রিপন, মনিরুজ্জামান অপূর্ব, মো. অপু প্রমুখ।

রফিকুল আলম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ৬ দফা ও ছাত্র সমাজের ১১ দফার পরিপ্রেক্ষিতেই সংঘটিত হয়েছিল এই গণঅভ্যুত্থান। স্বাধীনতা একদিনে আসেনি। বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামের ফসল হচ্ছে স্বাধীনতা। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির স্বাধীনতার জন্য দীর্ঘ সংগ্রাম আন্দোলন করেছেন। কোন ব্যক্তির ঘোষণায় স্বাধীনতা হয়নি। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নন, তিনি পাকিস্তানিদের চর হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। বিএনপি একটি মৌলবাদী শক্তি। স্বাধীনতার পরাজিত শক্তিদের নিয়ে বিএনপি গঠিত হয়েছিল। তারা পাকিস্তানের চর। বিএনপি ভারত বিদ্বেষী প্রচারণা করে এই কারণে যে মুক্তিযুদ্ধে যারা সহযোগিতা করেছিল তাদের তারা সহ্য করতে পারে না।’

অভিনেত্রী শাহনুর বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের যে উন্নয়ন করেছেন বিশ্ববাসী তাকে নিয়ে এখন গবেষণা শুরু করেছে। তিনি আজ সারা পৃথিবীর রোল মডেল। বিএনপি ক্ষমতায় থাকাবস্থায় দেশের উন্নয়ন করতে পারেনি। শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তার ১৬ ভাগের ২ ভাগও বিএনপি করতে পারেনি। বিএনপি এখন জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত। শেখ হাসিনা হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক। আর বিএনপি হচ্ছে স্বাধীনতাবিরোধী শক্তি। বিএনপি যতদিন থাকবে বাংলাদেশের মাটি থেকে ততদিন সন্ত্রাস নির্মূল হবে না।’

১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে নবকুমার ইনস্টিটিউটের ছাত্র শহীদ মতিউরের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭