ইনসাইড গ্রাউন্ড

তামিমের লক্ষ্য আরও ১০ পয়েন্টে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/01/2021


Thumbnail

২০২৩ বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে প্রতিটি ম্যাচেরই পয়েন্ট হবে গুরুত্বপূর্ণ। সিরিজ হেরে যাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স বলেছিলেন, শেষ ম্যাচ থেকে অন্তত ১০টি পয়েন্ট পেতে মরিয়া তার দল। সিরিজ জয়ী অধিনায়ক তামিম ইকবালের কণ্ঠেও শেষ ম্যাচের আগে ফুটে উঠল একই তাড়না।

“আমরা সিরিজ জিতে গেছি বটে। তবে আরও ১০টি পয়েন্ট পাওয়ার সুযোগ আছে। ওয়েস্ট ইন্ডিজ প্রথম দুই ম্যাচে ততটা ভালো খেলতে পারেনি। তবে তারা বিপজ্জনক দল ও যে কোনো সময় ঘুরে দাঁড়াতে পারে।”

প্রতিটি ম্যাচই হতে হবে অর্থবহ, সবকটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ চালুর পেছনে এটিই ছিল আইসিসির মূল ভাবনা। সেটির কার্যকারিতা ভালোভাবেই ধরা পড়ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। সিরিজ জয় নিশ্চিত হওয়ার আগে বেশির ভাগ আলোচনা থাকত হোয়াইটওয়াশ ঘিরে। এখন ‘হোয়াইটওয়াশ’ শব্দটির নাম-গন্ধ নেই, আকাঙ্ক্ষাজুড়ে কেবল আরও ১০ পয়েন্ট।

স্বাগতিক ভারত ও এই সুপার লিগের অন্য শীর্ষ ৭ দল সরাসরি সুযোগ পাবে ২০২৩ বিশ্বকাপে। অন্য দুটি দলকে জায়গা করে নিতে হবে জিম্বাবুয়েতে অনুষ্ঠেয় বাছাইপর্ব উতরে।

এই সিরিজ দিয়েই সুপার লিগে পথচলা শুরু করেছে বাংলাদেশ। ২ ম্যাচ থেকে তামিমদের প্রাপ্তি পূর্ণ ২০ পয়েন্ট। ৬ ম্যাচ খেলে ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে অস্ট্রেলিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭