ইনসাইড বাংলাদেশ

এক পলকে সব খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/01/2021


Thumbnail

দেশের খবর

দূর হলো এইচএসসির ফল প্রকাশের বাধা

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে জাতীয় সংসদে উত্থাপিত তিনটি আইনই পাস করা হয়েছে। এখন জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসির ফল প্রস্তুত ও প্রকাশে আর কোনো আইনি বাধা নেই।

ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান

আজ জাতীয় সংসদে আইন প্রণয়নের আলোচনায় সাংসদদের বক্তব্যের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন ফেব্রুয়ারির ৪ তারিখের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতির নির্দেশ দেওয়া হয়েছে। তবে প্রাথমিকভাবে দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে, অন্যান্য শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে এক দিন করে ক্লাসে আসবে বলে তিনি জানান।

জেল সুপার রত্না রায় ও জেলার নূর মোহাম্মদকে প্রত্যাহার

কাশিমপুর কারাগার–১–এর জ্যেষ্ঠ জেল সুপার রত্না রায় ও জেলার নূর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়েছে। কারাবন্দী হল–মার্কের মহাব্যবস্থাপক (জিএম) তুষার আহমদ কারাগারের কর্মকর্তার কক্ষে এক নারীর সঙ্গে সময় কাটানোর ঘটনা ফাঁস হওয়ার পর এ  নিয়ে মোট ৫ জনকে প্রত্যাহার করল কারা অধিদপ্তর।

শেখ হাসিনা হত্যা চেষ্টার ৩৩ বছর

১৯৮৮ সালের এই দিনে (২৪ জানুয়ারি) ২য় বারের মত হামলার শিকার হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেই থেকে এখন পর্যন্ত কমপক্ষে ১৯ বার সশস্ত্র হামলার শিকার হতে হয়েছে তাকে। তবে সকল ষড়যন্ত্র আর স্বাধীনতা বিরোধীদের রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিণত হয়েছেন জাতির সুযোগ্য অভিভাবকে।

আন্তর্জাতিক

বাইডেন-বরিস প্রথম ফোনালাপ
আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন দায়িত্ব গ্রহণের পর তাকে প্রথম বারের মতো ফোন করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। প্রথম ফোনালাপে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় করে করোনা মোকাবিলায় একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন দুই নেতা।

ট্রাম্পের অভিশংসন নিয়ে হুমকি দিলেন রিপাবলিকান সিনেটর

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে যদি অভিশংসিত করে বিচার করা হয়, তাহলে সেটা নজির সৃষ্টি করবে। আর এতে করে ডেমোক্র্যাট প্রেসিডেন্টদেরও বিচার করা যাবে বলে মনে করেন তিনি। ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের পর বিচারের ব্যাপারে এক ধরনের হুঁশিয়ারি উচ্চারণ করে রিপাবলিকান এক সিনেটর এই কথা বলেন।

রাশিয়ায় ৩ হাজারের বেশি বিক্ষোভকারী আটক

রাশিয়ার বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির মুক্তির দাবিতে মিছিলে অংশ নেওয়া তিন হাজারের বেশি বিক্ষোভকারীকে আটক করেছে রাশিয়া। আজ রোববার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

খেলাধুলা

সিরিজের শেষ ওয়ানডে আগামীকাল

সোয়া নয় বছর পর আগামীকাল আবারো চট্টগ্রামে ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ২০১১ সালে এই মাঠে ওয়েস্ট ইন্ডিজের সাথে ৬১ রানের লজ্জায় পরেছিলো বাংলাদেশ। চলতি সিরিজের এটিই শেষ ওয়ানডে। সিরিজে ২-০ তে এগিয়ে আছে টিম টাইগার।

লা লিগায় আজ রাত ৯.১৫ মিনিটে মুখোমুখি হচ্ছে এলচে–বার্সেলোনা।

রাত ২ টায় মুখোমুখি হবে আতলেতিকো ও ভ্যালেন্সিয়া



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭