ইনসাইড টক

‘আওয়ামী লীগের নতুন উপদ্রব অনেক জ্বালাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/02/2021


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগের মধ্যে যারা ফ্রি স্টাইলে কথা বলছেন তারা দলের জন্য উপদ্রব। এই উপদ্রবগুলো আমাদেরকে অনেক জ্বালাচ্ছে। কাজেই এসব উপদ্রবের বিরুদ্ধে আওয়ামী লীগের কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিৎ। এ ব্যাপারে কোনো দুর্বলতার সুযোগ নেই।

চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলার বিভিন্ন দিক নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন জাহাঙ্গীর কবির নানক।

আওয়ামী লীগ সভাপতি বলেছিলেন দলের ভেতরে যারা অনুপ্রবেশকারী তাদেরকে চিহ্নিত করে দল থেকে বের করতে হবে এবং যারা বিদ্রোহী প্রার্থী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কিন্তু তিনি নির্দেশনা দেয়ার পরেও মাঠের রাজনীতিতে সেগুলো বাস্তবায়ন হচ্ছে না কেন জানতে চাইলে তিনি বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি এই বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন কিন্তু আমি স্বীকার করছি যে সেগুলো সঠিক অর্থে কার্যকর হচ্ছে না। স্থানীয় সরকার নির্বাচনে যেকোনো স্তরের নেতা, এমপি, মন্ত্রী যারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মদদ দিচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার পথে এগিয়ে যাচ্ছি আমরা। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশ যখন উন্নতির সর্বোচ্চ পর্যায়ে তখন একাত্তরের পরাজীত অপশক্তি দেশে বিদেশে ষড়যন্ত্র করছে দেশকে পিছিয়ে দেয়ার জন্য। আল জাজিরার বিতর্কিত প্রদিবেদন দেখলে বোঝা যায় দেশের বাইরে বসে কিছু লোক রাষ্ট্র ও কিছু প্রতিষ্ঠানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্যোগের বাইরেও দেশের জনগণকে সঙ্গে নিয়ে এসব মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট বিষয়গুলো সম্পর্কে সবাইকে সচেতন করে তুলে হবে। শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশে সর্বকালের সেরা উন্নয়ন হয়েছে আর এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি পক্ষ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব অপপ্রচার করছে। 

প্রধানমন্ত্রী সম্প্রতি বলেছেন যখনই বাংলাদেশ ভালো থাকে তখনই বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়। প্রধানমন্ত্রীর এই বক্তব্য আপনারা কীভাবে অনুধাবন করছেন, ‘এই বক্তব্যের মাধ্যমে দলকে সুসংহত করা এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোকে রাজনৈতিকভাবে প্রস্তুত থাকার বার্তা রয়েছে। প্রধানমন্ত্রী তার বক্তব্যের মধ্যে দিয়ে একটি বার্তা দিয়েছেন যে, দেশের বিরুদ্ধে চলমান ষড়যন্ত্র মোকাবেলা করা একার পক্ষে সম্ভব নয় কাজেই সমগ্র দল মিলে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭