ইনসাইড পলিটিক্স

আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন চট্টগ্রাম চেম্বার পরিচালক শারুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/02/2021


Thumbnail

চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক নাজমুল করিম চৌধুরী শারুন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ড. সাইদুর রহমান খানকে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়।

এই উপকমিটি জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে যাবতীয় তথ্য-উপাত্ত সংগ্রহ, সংরক্ষণ ও বিশ্লেষণ পূর্বক সেগুলো দলের নীতি নির্ধারণী পর্যায়ে উপস্থাপন এবং দলের প্রয়োজনে সব প্রাসঙ্গিক বিষয়ে গবেষণা কর্ম পরিচালনা ও তার ফলাফল সময়ে সময়ে সর্বোচ্চ নেতৃত্বকে অবহিত করে থাকে। এটি মূলত আওয়ামী লীগের ‘থিঙ্ক ট্যাঙ্ক’ উপকমিটি।

এর আগে নাজমুল করিম চৌধুরী শারুন আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটি এবং কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা উপ-কমিটির সদস্য ছিলেন। তিনি চট্টগ্রাম আবাহনীর পরিচালকও।

শারুন চৌধুরী লন্ডন মেট্রোপলিটন ইউনিভাসির্টি স্টুডেন্টস ইউনিয়নের নির্বাচিত ইন্টারন্যাশনাল অফিসার ও ইন্টারন্যাশনাল স্টুডেন্টস ফোরাম ইউকের সভাপতি হিসেবে ২০০৭-২০১০ পর্যন্ত দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক ছাত্র রাজনীতিতে অবদানের জন্য ২০০৯ সালে তিনি বাকিংহাম প্যলেসে একমাত্র বাংলাদেশি ছাত্র হিসেবে বিট্রেনের রানী এলিজাবেথ কতৃক সংবর্ধিত হন।

চট্টগ্রামের পটিয়ার সাংসদ ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর পুত্র শারুন দাতব্য সংস্থা পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। পেশায় তথ্যপ্রযুক্তিবীদ ও উদ্যোক্তা শারুন চৌধুরী বিশ্ববিখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেইড বিজনেজ স্কুল হতে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি এবং সোয়াস ইউনিভার্সিটি অফ লন্ডন হতে পররাস্ট্রনীতির উপরে উচ্চ শিক্ষা গ্রহন করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭