ইনসাইড আর্টিকেল

প্রথম প্রহরে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/02/2021


Thumbnail

অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর রাত ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষ থেকে সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী। করোনাভাইরাসের কারণে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরী শহীদ মিনারে উপস্থিত হতে পারেনি।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করার পর আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় দলের জ্যেষ্ঠ নেতা মতিয়া চৌধুরী, ফারুক খান, দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ তার সঙ্গে ছিলেন। এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদের সার্জেন্ট অ্যাট আর্মস কমডোর এমএম নাঈম রহমান।

এরপর সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেন, শিক্ষামন্ত্রী দীপু মনিও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এছাড়াও বিভিন্ন মন্ত্রী, এমপি, বিরোধী দলের নেতৃবৃন্দ, প্রতিমন্ত্রী, পুলিশ, র‍্যাব, রাজনৈতিক ব্যাক্তি, শিক্ষাবিদসহ অনেকেই পুষ্পস্তবক অর্পণ করেন।

মহামারী করোনাভাইরাসের জন্য প্রতিবছরের মতো এবছর বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে দিবসটি পালন করা যায়নি। তাই স্বাস্থবিধি মেনে সীমিত পরিসরে পালিত হচ্ছে একুশে ফেব্রুয়ারি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭