ইনসাইড গ্রাউন্ড

১৫ বছর ক্যারিয়ারের ইতি টানলেন থারাঙ্গা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/02/2021


Thumbnail

ক্রিকেটের আকাশ থেকে খসে পড়লো আরো এক নক্ষত্র। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন সাবেক লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা। দীর্ঘদিন ধরেই ছিলেন না শ্রীলঙ্কার জাতীয় দলে। অবশেষে অবসরের সিদ্ধান্তে উপনিত হয়েছেন এই লংকান গ্রেট।

অবসরের বিষয়টি সামাজিক যোযাগোগ মাধ্যমে শেয়ার করা পোস্টে নিশ্চিত করেছেন থারাঙ্গা নিজেই। বিদায় নিয়ে এক বিবৃতিতে তিনি লিখেছেন, “আমার প্রিয় বন্ধুরা, সমস্ত ভাল জিনিসের অবসান হওয়া উচিত। বিশ্বাস করি যে এই মুহূর্তে আমার ১৫ বছরেরও বেশি সময়েরর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানানো সময় এসেছে।”

২০১৯ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে  মাঠে নেমেছিলেন থারাঙ্গা। বাংলাদেশের বিপক্ষে ২০১৮ সালে খেলেছেন শেষ টি-টোয়েন্টি ম্যাচ। যেটিই ছিল তার ঘরের মাঠের শেষ ম্যাচ। সর্বশেষ  টেস্ট খেলেছেন ভারতের বিপক্ষে ঘরের মাঠে ২০১৭ সালে। বর্ন্যাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল এই ওপেনিং ব্যাটসম্যানের। অথচ আনুষ্ঠানিক অবসরের জন্য পেলেন না একটি আন্তর্জাতিক ম্যাচ। ৩১ টেস্টে ৩১ গড়ে ১৭৫৪ রান করেছেন থারাঙ্গা ৩ টি শতকের বিপরীতে রয়েছে ৮ টি অর্ধশতক।

টেস্ট ক্রিকেটে চেয়ে একদিনের ক্রিকেটে বেশি উজ্জ্বল ছিলেন তিনি। ২৩১ টি একদিনের ম্যাচ ৩৩ গড়ে ৫৯৫১ রান করেছেন থারাঙ্গা। ১৫ টি শতক এবং ৩৭ টি অর্ধশতক রয়েছে এই ব্যাটসম্যানের নামের পাশে। এছাড়াও সবমিলে প্রায় ৩৫ হাজারের কাছাকাছি রান করেছেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭