কালার ইনসাইড

আসছে কুসুম সিকদারের `অজাগতিক ছায়া`

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/02/2021


Thumbnail

কবিতা দিয়ে লিখা লিখিতে আত্মপ্রকাশ ঘটে অভিনেত্রী কিসুম সিকদারের। `নীল ক্যাফের কবি` নামক কবিতার বই প্রকাশ করে প্রশংসিত হয়েছেন। এবার বইমেলা ২০২১ সামনে রেখে তিনি আসছেন নিজের লেখা প্রথম গল্পের বই নিয়ে। বইয়ের নাম `অজাগতিক ছায়া`, প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটি প্রকাশ পাবে তাম্রলিপি প্রকাশনী থেকে।

কুসুম জানান, এরআগে আমার লেখা কবিতার বই প্রকাশিত হয়েছে। অনেকদিন ধরেই গল্প লেখার চেষ্টা করছি। এরআগে একটি বড় গল্প ডেইলি স্টার পত্রিকার ঈদ সংখ্যায় ছাপা হয়, এরপর গত বছর আরো একটি গল্প ছাপা হয় বাংলা ট্রিবিউনের ঈদ সংখ্যায়। তাই সাহস করে আসছে বই মেলায় গল্পের বই প্রকাশের উদ্যোগ নিয়েছি।

গল্পের বইটি নিয়ে নায়িকা বলেন, বইটির `শরতের জবা` এবং `ছায়াকাল`- দুটি গল্পই রহস্য রোমাঞ্চকর এবং দুটি গল্পেরই বর্ণনা ভৌতিক, অতি প্রাকৃতিক। গল্পের কেন্দ্রীয় চরিত্রগুলো হঠাৎ করেই অলৌকিকভাবে, দিন ও রাতের নির্দিষ্ট কিছু প্রহরে কতিপয় অজাগতিক ঘটনার সম্মুখিন হতে থাকে। যেগুলোর ব্যাখ্যা খুঁজতে গিয়ে তারা সময়ের এক অপার্থিব চোরাবালিতে ডুবে যেতে থাকে। তাদের চারদিকে বিরাজ করতে থাকে এক অবিচ্ছেদ্য বলয়ের শক্তি। কীভাবে সেই অতল গভীর ও অন্ধকার রহস্যময়, প্রায় অদৃশ্য অজানার চোরাবালি থেকে তারা উঠে আসে- সেই ভয়ংকর যাত্রার সাক্ষী হতে চাইলে বেলী, শরৎ, রিংকি, জ্যাকি, জবা ও পিকলুর সাথে আরোহন করতে হবে অজাগতিক ছায়ায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭