ইনসাইড বাংলাদেশ

জামিন দেয়া হচ্ছে কার্টুনিস্ট কিশোরকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/02/2021


Thumbnail

কারাবন্দি লেখক মুসতাক আহমেদের মৃত্যুর পর ইতিমধ্যে আন্দোলন করছে বাম ছাত্র সংগঠনগুলো এবং এই মৃত্যুকে হত্যাকাণ্ড বলেও দাবি করছে তারা। এ ছাড়া আন্দোলনকারীরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলেরও দাবি জানাচ্ছে। সরকার ইতিমধ্যে এই মৃত্যুর ঘটনা তদন্তের জন্য দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল নিরাপত্তা আইন পুনঃনিরীক্ষা করার জন্য আদেশ দিয়েছেন এবং আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন যে আইনটিকে আবার মূল্যায়ণ করা হবে। 

সরকারের একাধিক দায়িত্বশীল সূত্রগুলো বলছে যে, ডিজিটাল নিরাপত্তা আইনে আটক কার্টুনিস্ট কবির কিশোর এবং  রাষ্ট্রচিন্তার কর্মী দিদারুল ভূঁইয়ার জামিন দেয়া কথা চিন্তা করছে সরকার। আগামী কাল-পরশুর মধ্যে সরকারের নির্বাহী আদেশে তারা জামিন পেতে পারেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। 

উল্লেখ্য, গত মে মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী অপপ্রাচারের জন্য তাদেরকে গ্রেফতার করা হয়েছিলো। গ্রেফতার থাকা অবস্থায় কাশিমপুর কারাগারে মুসতাকের মৃত্যু হয়। কারাসূত্রে জানা গেছে যে কার্টুনিস্ট কবির আহমেদ কিশোর কিছুটা অসুস্থ অবস্থায় আছেন। কাজেই এই ঘটনাটি নিয়ে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সেজন্য সরকার এখন এই দুজনকে জামিন দেয়া বিষয়টি ভাবছে বলে জানা গেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭