ইনসাইড গ্রাউন্ড

সেন্ট্রালাইজ ভেন্যুতে হবে বাংলাদেশের বাছাইয়ে ম্যাচগুলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/03/2021


Thumbnail

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের তিনটি ‘হোম ম্যাচ’ তাদের মাঠে হওয়া নিয়ে অনিশ্চয়তার কথা শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) শুরুতে নিজেদের মাঠে খেলার ব্যাপারে অনড় ছিল। কিন্তু ইদানীং সুর বদল হচ্ছে। তাতে শেষ তিন ম্যাচের সবগুলোই সেন্ট্রালাইজ ভেন্যুতে খেলতে হতে পারে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের।

আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। আগামী ২৫ মার্চ আফগানিস্তান, ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আফগানিস্তান বাংলাদেশে ম্যাচ খেলতে আসতে রাজি নয়। ম্যাচটি জুনে সেন্ট্রালাইজ ভেন্যুতে নেওয়ার জন্য এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) দ্বারস্থ হয়েছিল দেশটি।

বাংলাদেশে আসা নিয়ে আফগানিস্তানের অনাগ্রহের কারণও জানিয়েছেন সোহাগ। বলেছেন, শেষ পর্যন্ত হোম ম্যাচগুলো নিজেদের মাঠে আয়োজনের চেষ্টার কথাও। “আফগানিস্তানের খেলোয়াড়রা নির্দিষ্ট কোনো দেশ থেকে আসছে না। বিভিন্ন দেশ থেকে আসবে। তারা আসলে এই বিষয়গুলোতে হয়তো তাদের মতো করে অনেক সমস্যার মুখোমুখি হচ্ছে। আমরা এর আগেও বলেছি, অলরেডি চারটি দেশই চায় সেন্ট্রালাইজ ভেন্যুতে খেলাগুলো হোক। একমাত্র আমরাই চাই আমাদের দেশে হোক। যেহেতু আমাদের তিনটি হোম ম্যাচ বাকি রয়েছে। আমাদের অবস্থান ছিল হোম সুবিধা নেওয়ার। শেষ মুহূর্ত পর্যন্ত সেটা নেওয়ার জন্য যেখানে যতটা বলার, চিঠি দেওয়ার আমরা বলব এবং চিঠি দিব।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭