ইনসাইড বাংলাদেশ

ইউপি নির্বাচন উন্মুক্ত করে দিতে পারে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/03/2021


Thumbnail

স্থানীয় পর্যায়ে সবচেয়ে তৃণমূল ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর এই নির্বাচনের তফসিল ঘোষণার মধ্যে দিয়ে বিএনপি জানিয়ে দিয়েছে তারা এই নির্বাচনে অংশগ্রহণ করবে না।  

বিএনপি যেহেতু এই নির্বাচনে অংশগ্রহণ করছে না তাই ক্ষমতাসীন আওয়ামী লীগ মনে করছে এই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাহীন হতে যাচ্ছে। আর এ কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে উন্মুক্ত করে দেয়ার চিন্তা করছে আওয়ামী লীগ।
 
ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদেও দলীয় প্রতীক ব্যবহার করা যায় কিন্তু বিএনপি যেহেতু নির্বাচনে অংশগ্রহণ করছে না এজন্য আওয়ামী লীগ এই নির্বাচনে আলাদা করে মনোনয়ন নাও দিতে পারে বলে একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

আওয়ামী লীগের একজন নেতা বলছেন এর ফলে দলের বিদ্রোহী প্রার্থী নিয়ে ঝামেলা থাকবে না ফলে প্রার্থীরা উন্মুক্তভাবে তাদের জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ পাবে। আর এতে করে দলের মধ্যে বিভক্তি তৈরি হবে না। তবে এর ভিন্ন মতও রয়েছে। তারা মনে করছে, ইউনিয়ন পরিষদে দলীয় মনোনয়ন না দিলে দলের ভেতর স্থানীয় তৃণমূলে কোন্দল বাড়বে, যে যার মতো করে প্রার্থী হবে এবং দলকে আরও বিভক্ত করা হবে। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আওয়ামী লীগের সভাপতি। 

আওয়ামী লীগের একজন শীর্ষস্থানীয় নেতা বলেছেন, স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭