ইনসাইড বাংলাদেশ

পদত্যাগ করতে পারেন ড. মোজাম্মেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/03/2021


Thumbnail

দুদকের কমিশনার ড. মোজাম্মেল হক খান পদত্যাগ করতে পারেন। তার ঘনিষ্ঠ সূত্রগুলো এমন ইঙ্গিত দিয়েছেন। আগামী ১৩ মার্চ কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ ‍দুর্নীতি দমন কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। এ ছাড়া একই দিনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান মো. জহুরুল হক দুদকের কমিশনার হিসেবে দায়িত্ব নেবেন। 

উল্লেখ্য, তিনজন কমিশনারকে নিয়ে দুদক কমিশন গঠিত হয়। এদের মধ্যে একজন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। আর চেয়ারম্যান হিসেবে ইতিমধ্যে ড. মঈনউদ্দীন আবদুল্লাহর নাম ঘোষণা করা হয়েছে। ড. মোজাম্মেল হক খান দীর্ঘদিন ধরে দুদকে আছেন এবং নতুন দুজন যোগ দিলেই তিনি হবে দুর্নীতি দমন কমিশনের তৃতীয়তম ব্যক্তি। তার পরেও দুদকের চেয়ারম্যান না হওয়ায় তার মধ্যে এক ধরনের দুঃখবোধ তৈরি হয়েছে বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন। 

একজন জেষ্ঠ্যতম ব্যক্তি হিসেবে দুদকের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করা উচিৎ কি না এ ব্যাপারে ড. মোজাম্মেল হক খান তার ঘনিষ্ঠদের সঙ্গে পরামর্শ করছেন। তবে তার ঘনিষ্ঠরা বলছেন, যেহেতু তার দায়িত্বের মেয়াদ একটি সুনির্দিষ্ট সময়ে জন্য তাই সেই সময় পর্যন্ত তিনি যেন দায়িত্ব পালন করে যান সেরকম পরমর্শ তাকে কেউ কেউ দিচ্ছেন। তবে আগামী কয়েকদিনের মধ্যেই তিনি এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭