ইনসাইড সাইন্স

এখন আকাশে কয়টি প্লেন উড়ছে জানেন? দেখে নিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/03/2021


Thumbnail

আমরা অনেকেই ইন্টারনেটে অযথাই সময় কাটাই।  অনেকে ফেসবুকিং বা ইউটিউবে ভিডিও দেখে সময় কাটায়।  সামাজিক যোগাযোগমাধ্যম আর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের বাইরেও ইন্টারনেটে রয়েছে একটি মজার দুনিয়া, যা জানলে আপনি অবাক হতে বাধ্য। আপনি চাইলেই কিছু দরকারি জিনিষও ইন্টারনেট ব্যবহার করেই জেনে নিতে পারেন।  
 
এই যেমন, আপনি এখন যেখানে অবস্থান করছেন, সেখানকার আকাশে কয়টি প্লেন উড়ছে; সেটা যদি এক ক্লিক করেই জানতে পারেন, তাহলে কেমন হবে? সেই প্লেন কতটা উপর দিয়ে উড়ে যাচ্ছে বা দূরত্ব কত, কোথায় যাচ্ছে, তাও যদি জানা যায় সেই ক্লিকে? শুধু আপনি যেখানে আছেন সেখানকারই নয়, সারা দুনিয়ায় এখন কোথায় কোন প্লেন উঠছে না নামছে, তাও যদি জানতে পারেন এক ক্লিকে, তাহলে কেমন হবে?
 
এর বাইরেও, আপনি আগামীকাল যে প্লেনে উঠবেন, সেটা এখন কোথায় আর কী অবস্থানে আছে, সেটার বিস্তারিত তথ্যও যদি মোবাইল ফোনে ক্লিক করে জানা যায়, তাহলে কি ব্যাপারটা আরও ভালো হবে না?
 
হ্যাঁ, এসব প্লেন-সংক্রান্ত সব তথ্য জানার জন্য রয়েছে একটি জনপ্রিয় একটি ওয়েবসাইট ও তাদেরই এ্যাপ।  এই ওয়েবসাইট ও এ্যাপের মাধ্যমেই আপনি উপরের সব কিছু জানতে পারবেন।  সাইটটির নাম ফ্লাইটট্রাডার২৪.কম (www.flightradar24.com।) আপনিও চাইলে ক্লিক করে ঘুরে আসুন। দেখে নিন আপনার প্রিয়জনের প্লেনটি এখন কোথায় উড়ছে বা কতদূর পৌঁছিয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭