ইনসাইড বাংলাদেশ

এক পলকে সব খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/03/2021


Thumbnail

দেশের খবর 

কিছুদিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন বললেন আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কিছুদিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করা হবে। শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক সভায় আইনমন্ত্রী আনিসুল একথা বলেন।

অপারেশন শাখার প্রধানসহ ৩ হুজি সদস্য গ্রেফতার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামির (হুজি) অপারেশন শাখার প্রধানসহ তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় তারা।

আন্তর্জাতিক  

তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত; নিহত ১১ সেনা কর্মকর্তা

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। বৃহস্পতিবারের দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন। স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কর্তৃপক্ষের। নিহতদের মধ্যে তুর্কি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসও রয়েছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

‘যাকেই দেখব, তাকেই গুলি করব’ এমন আতঙ্ক মিয়ানমারজুড়ে

মিয়ানমারের জান্তা সরকারের নির্যাতন ক্রমশ বেড়েই চলেছে দেশটিতে। দেশটির সেনা ও পুলিশ সদস্যরা প্রকাশ্যে বিক্ষোভকারীদের হত্যার হুমকি দিচ্ছেন। ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক ব্যবহার করে এমন হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এদিকে, ৪ ফেব্রুয়ারি সেন্ট্রাল ব্যাংক মিয়ানমারের নামে অর্থ তুলে নেওয়ার চেষ্টা আটকে দেয় যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্তৃপক্ষ। 

আবেগপ্রবণ হয়ে পদত্যাগের ইঙ্গিত দিলেন ইমরান

জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি যে অর্থ রোজগারের জন্য রাজনীতিতে আসেননি, সেকথা মনে করিয়ে দিয়ে বলেন, শনিবারের আস্থা ভোটে হেরে গেলে মসনদ ছেড়ে দেবেন। খোলাখুলি নিজের পদত্যাগের ইঙ্গিত দিয়ে ইমরান জানিয়ে দিলেন, বিরোধী আসনে বসতে কোনও আপত্তি নেই তার।

ঝুঁকিপূর্ণ ইরাক সফরে পোপ ফ্রান্সিস

পোপ ফ্রান্সিস চার দিনের সফরে রোম থেকে ইরাকে যাচ্ছেন। সেখানে তিনি ইরবিলে কুর্দি কর্তৃপক্ষের সঙ্গে দেখা করবেন। নিরাপত্তাজনিত কারণে ২০১২ সালের নির্বাচনের পর এই সফরটি তার জন্য একটি ঝুঁকিপূর্ণ। এই সফরে পোপ ফ্রান্সিস ইরাকের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন। 

খেলাধুলা 

নিরাপদে আছে টাইগাররা

বৃহস্পতিবার ভয়াবহ ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। তবে বিসিবি অপরাশেন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন নিরাপদেই আছেন তামিম ইকবালরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭