ইনসাইড গ্রাউন্ড

সাউদাম্পটনে হতে যাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/03/2021


Thumbnail

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড ও ভারত। আগামী জুনের ১৮ তারিখ শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল। তবে ম্যাচটির নির্ধারিত সূচির প্রায় তিন মাসেরও বেশি সময় আগে বদলে গেছে ভেন্যু। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১৮ জুন ক্রিকেটের ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে হওয়ার কথা ছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তবে এখন করোনাভাইরাসজনিত কারণে সেটি এখন লর্ডসে হবে না। এর বদলে ফাইনাল ম্যাচটি খেলা হবে সাউদাম্পটনের আগাস বোল স্টেডিয়ামে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু বদলের বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি। ভারতীয় সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, মূলত স্টেডিয়ামের খুব কাছেই আবাসন হোটেল থাকায় সাউদাম্পটনকেই বেছে নেয়া হয়েছে ফাইনালের ভেন্যু হিসেবে।

লর্ডস থেকে ফাইনাল সরিয়ে নেয়ার গুঞ্জন শুরুর পর বিকল্প ভেন্যু হিসেবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড কিংবা বার্মিংহামের এজবাস্টনও ছিল দৌড়ে। তবে এ দুটোকে পেছনে ফেলে মাঠে বিদ্যমান সুযোগ সুবিধার কারণে শেষপর্যন্ত টিকে গেছে সাউদাম্পটনের আগাস বোল। যদিও এখনও পর্যন্ত আইসিসি থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭