কালার ইনসাইড

থিয়েটার কর্মীদের নিয়ে টুটুলের `দ্য বিলিফ`

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/03/2021


Thumbnail

কোন বিশেষ গুণের কারণে একজন অভিনেতা তার স্বীয় সত্ত্বা বিলীন করে নতুন একটি সত্ত্বায় আবির্ভূত হতে পারে, সেই বিষয়টির সন্ধানে একঝাঁক তরুণ থিয়েটার কর্মী। এ রকম অনুসন্ধানমূলক কাজের ওপর টুটুল চৌধুরীর নির্মান করেছেন `দ্য বিলিফ` নামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। 

মঞ্চ নাটক দিয়ে অভিনয় জগতে অভিষেক হয় টুটুল চৌধুরীর। এরপর টিভি নাটক হয়ে এখন চলচ্চিত্রেও নিয়মিত অভিনয় করছেন এই অভিনেতা। অভিনেতার পরিচয় ছাপিয়ে এবার তিনি নির্মাতা হিসেবেও কাজ শুরু করেছেন। `দ্য বিলিফ` তার পরিচালনায় প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র যার গল্প লেখক তিনি নিজেই।

সম্প্রতি রুশদা স্টুডিওতে এটির শুটিং সম্পন্ন হয়েছে। এতে অভিনয় করেছেন মোস্তাফিজ, ফাহামিদা, বৈদ্য নাথ এবং সায়াহ্নিকা থিয়েটারে একঝাঁক কর্মী। পাশাপাশি একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন টুটুল চৌধুরী নিজেও। এম এম থিয়েটার প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দেশ বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। 

এ প্রসঙ্গে টুটুল চৌধুরী বলেন, `আমি অভিনয়ের মানুষ। এ মাধ্যমে কাজ র্ক‌েই বেশী আনন্দ পাই। তবে পরিচালনার কাজটি না করলেও এ নিয়ে আগ্রহ ছিল অনেক দিনের। সেটিরই বাস্তবায়ন হল এখন। আশা করছি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সবার ভালো লাগবে।`



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭