ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর-২ আসনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/03/2021


Thumbnail

জাতীয় সংসদের-২৭৫, লক্ষ্মীপুর -২ (রায়পুর ও সদর আংশিক)  আসনের উপ- নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন রিটানিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার এর কাছে লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তার মনোনয়ন পত্র জমা দেন। অপর দিকে জাতীয় পার্টির প্রাথী শেখ মোহাঃ ফায়িজ উল্যাহ শিপন ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ বাবুল সহকারী রির্টার্নিং কর্মকর্তা ও চাঁদপুর জেলা নির্বাচন অফিসার তোফায়েল হোসেন এর কাছে রায়পুর উপজেলা নির্বাচন অফিসে মনোনয় পত্র দাখিল করেন।

আগামীকাল ১৯ মার্চ এই আসনের মনোনয়নপত্র বাছাই, ২৪ মার্চ প্রত্যাহার, ২৫ মার্চ প্রতিক বরাদ্দ ও ১১ই এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে।

লক্ষ্মীপুর -২ আসনটি, লক্ষ্মীপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩৬টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর আগে জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে আওয়ামীলীগ মনোনীত এই প্রার্থীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি মানব পাচার ও ঘুষ কেলেংকারীর মামলায় কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। গত ৩ মার্চ ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী  আজ ১৮ মার্চ মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ও ১৯ মার্চ যাচাই বাছাই আর ১১ এপ্রিল ভোট অনুষ্ঠানের কথা রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭