ইনসাইড ইনভেস্টিগেশন

আইরিশ পাব অ্যান্ড রেস্তোঁরা থেকে অবৈধ মদ-বিয়ার জব্দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/03/2021


Thumbnail

রাজধানীর পোস্তগোলার আইরিশ পাব অ্যান্ড রেস্তোঁরা থেকে বিপুল পরিমাণ অবৈধ মদ, বিয়ার, ওয়াকিটকি, আসবাবপত্র আটক করেছে কাস্টমস, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বৃহস্পতিবার (১৮ মার্চ) রাতে এসব পণ্য আটক করা হয়।

শুক্রবার (১৯ মার্চ) কাস্টমস গোয়েন্দার সহকারী পরিচালক তানভীর আহম্মেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইরিশ পাব অ্যান্ড রেস্তোঁরায় অবৈধ ও রাজস্ব ফাঁকি দেওয়া ইলেকট্রনিক্স পণ্য রয়েছে বলে গোপন সংবাদ পায় কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক। এরই প্রেক্ষিতে সংস্থার সহকারী পরিচালক আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার রাতে ওই রেস্টুরেন্টে বিশেষ অভিযান পরিচালনা করেন। এসময় ইলেট্রনিক্স পণ্য পরিদর্শন ও গণনা করার পাশাপাশি রেস্টুরেন্টের বার পরিদর্শন করা হয়। এসময় ক্রেতাদের নিকট পারমিট দেখতে চাইলে কেউ পারমিট দেখাতে পারেনি।

তিনি আরো জানান, সেখানে কোন বিদেশিও উপস্থিত ছিলেন না। অভিযানের সময় প্রায় দুই হাজার বোতল দেশি-বিদেশি মদ, প্রায় পাঁচ হাজার ক্যান বিয়ার, ৬০টি ওয়াকিটকি, বিপুল পরিমাণ ইলেট্রনিক্স সামগ্রী এবং আমদানি করা আসবাবপত্র আটক ও জব্দ করা হয়। আটক পণ্যসমূহ কাস্টমস আইন অনুযায়ী পণ্যসমূহ জব্দ ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

কাস্টমস গোয়েন্দা সূত্র জানায়, গত তিনবছরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ৪১৬ কেজি স্বর্ণ আটক করেছে। যার মূল্য ২২১ কোটি। দুই কোটি ৬৯ লাখ শলাকা সিগারেট আটক করা হয়েছে, যার মূল্য ১৭ কোটি ৫৭ লাখ টাকা। এছাড়া ৫ হাজার ৬১৩ বোতল মদ আটক করা হয়েছে, যার মূল্য ৫ কোটি ৭৮ লাখ টাকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭