ইনসাইড বাংলাদেশ

চট্টগ্রামের সমাবেশ থেকে পিছু হটল বিএনপি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/03/2021


Thumbnail

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রের সামনে সমাবেশ করছে না বিএনপি। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি সমাবেশ করার প্রস্তুতি নিলেও হঠাৎ তা থেকে সরে আসায় রাজনৈতিক অঙ্গনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। 

বিএনপি সমাবেশ থেকে পিছু হটলেও ওই দিন সকাল ৬টা থেকে কালুরঘাট বেতার কেন্দ্রের সামনে চান্দগাঁও থানা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে (আওয়ামী লীগ সমর্থিত) ‘মুক্তিযোদ্ধা-জনতার সমাবেশ’ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। একই স্থানে আগামী ২৬ ও ২৭ মার্চ চান্দগাঁও থানা ছাত্রলীগও কর্মসূচি ঘোষণা করেছে।

একই স্থানে একাধিক সংগঠনের কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হলেও গতকাল রবিবার সন্ধ্যা পর্যন্ত কোনো সংগঠনের পক্ষ থেকে নগর পুলিশের অনুমতি চাওয়া হয়নি বলে জানা গেছে। তবে বিএনপি এবং চান্দগাঁও থানা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতারা জানান, তাঁরা কর্মসূচি পালনের জন্য পুলিশের বিশেষ শাখায় (এসবি) অনুমতি চেয়েছেন। এর মধ্যে বিএনপি ২৭ মার্চ বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের জন্য এবং চান্দগাঁও থানা মুক্তিযোদ্ধা কমান্ড থেকে ২৭ মার্চ দিনব্যাপী কর্মসূচি পালনের জন্য অনুমতি চাওয়া হয়েছে। অন্যদিকে বিএনপির যেখানে সমাবেশ করার কথা, স্বাধীনতা কমপ্লেক্স (পার্ক) কর্তৃপক্ষের অনুমতি না নেওয়ায় সেখানে বিএনপিকে সমাবেশের অনুমতি না দিতে প্রশাসনের কাছে চিঠি দেওয়া হয়েছে।

আগামী ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রের সামনে সমাবেশের জন্য বিএনপি অনুমতি চেয়েছে কি না জানতে চাইলে চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (বিশেষ শাখা) মনজুর মোর্শেদ বলেন, ‘২৭ মার্চ কর্মসূচি পালনের জন্য কেউ অনুমতি চায়নি।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ‘করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ২৭ মার্চ চট্টগ্রামে সমাবেশ হবে না। সমাবেশ কর্মসূচি বাতিল করা হয়েছে। জাতীয় ও স্থানীয় নেতাদের উপস্থিতিতে বেতার কেন্দ্রে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এর জন্য আমরা গত সপ্তাহে প্রস্তুতিসভা করেছি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭